দিনাজপুর শহরে আবর্জনা স্তুপ থেকে নবজাতক কন্যা শিশু উদ্ধার

Slider নারী ও শিশু

gb-pic

 

রবিউল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি দিনাজপুর শহরে আবর্জনার স্তুপে থেকে এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করা হয়েছে।

কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, রোববার মধ্যরাতে শহরের পাটুয়াপড়া এলাকার একটি আবর্জনার স্তুপ থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। তাকে বালুচাপা দিয়ে রাখা হয়েছিল।

জানা যায়, ১৭ ডিসেম্বর রাতে আহনার হাবীব (১৮) নামের একজন যুবক শিশুটিকে গর্তে পুতে রাখা অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। গভীর রাতে বাসায় ফেরার পথে শিশুর কান্নার শব্দ শুনে হাবীব রাস্তায় দাঁড়িয়ে যায়।

একটু খোঁজাখোঁজি করতেই আবর্জনার একটি খালের স্তুপে শিশুটিকে দেখতে পায়। নবজাতকটির গায়ে কোন কাপড় না থাকায় দিনাজপুরের কনকনে শীতের রাতে প্রচন্ড ঠান্ডায় শিশুটি শুধুই কাঁপছিল।

তীব্র শীতে কাঁবু শিশুটি মাঝে মাঝে কুঁকড়ে কেঁদে উঠে। শিশুটিকে উদ্ধার করে আহনার হাবীব তার নিজের গায়ের গরম কাপড় দিয়ে শিশুটিকে জড়িয়ে তাৎক্ষনিক হাসপাতালে নিয়ে যায়।

এ সময় তার সাথে জাকির হোসেন নামে আরও একজন বন্ধু ছিল। সেখান থেকে সে তার বাবাকে এবং পুলিশকে বিষয়টা অবগত করে।

আহনার হাবীব জানায়, কনকনে এ শীতে শিশুটির শরীরে কোনো কাপড় ছিল না। শরীরের নিচের অর্ধেক মাটিতে পোঁতা ছিল।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসক ডাঃ হালিমা সরকার জানান, শিশুটিকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে আনা হয়। এখানেই তার নাড়ি কাটার পর চিকিৎসা দেয়া হলে অল্প সময়ের মধ্যেই সুস্থ হয়ে ওঠে।

হাসপাতালের নার্সিং সুপারভাইজার সাবিনা ইয়াসমিন শিশুটিকে সযতেœ আগলে রেখেছেন বলে পুলিশ জানিয়েছে।

এদিকে অনেক নিঃসন্তাান মা শিশুটিকে লালন-পালনের দায়িত্ব পাওয়ার জন্য পুলিশের কাছে আবেদন করেছেন।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম বলেন, অনেকেই আবেদন করলেও শিশুটির ভবিষ্যৎ ভেবে যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেয়া হবে কার কাছে দিলে ভালো হবে। সচ্ছল ও নিঃসন্তাান মায়েদের অগ্রাধিকার দেয়া হবে বলে জানান তিনি।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *