সৈয়দপুর এ অসহায় ব্যাক্তিদের আর্থিক সহযোগিতা করেছে “সৈয়দপুর বন্ধু ফোরাম

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী

40931_map

শাহরিয়ার সাদিক, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুর এ শহরের এস.আর প্লাজায় সংগঠনের কার্যালয়ে আবার ২১ জন অসহায় ব্যক্তির হাতে ৪৮ হাজার ৫শ টাকার চেক তুলে দেয় সৈয়দপুর বন্ধু ফোরাম।

‘মানুষ মানুষের জন্য’ এ শ্লোগানটি সামনে রেখে বিগত ৩ বছর থেকে সৈয়দপুর বন্ধু ফোরাম এলাকার অসহায় দুস্থ গরীব শিক্ষার্থী প্রতিবন্ধী, বয়স্ক ব্যক্তিসহ অস্বচ্ছল ব্যক্তিদের মাঝে নিঃস্বার্থভাবে অর্থ বিতরণ করে আসছে।

চেক বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম সরকার। সভায় প্রধান অতিথি ছিলেন, শাহজালাল ইসলামী ব্যাংকের সাবেক ম্যানেজার জি.এম. কামরুল হাসান, বিশেষ অতিথি ছিলেন, বোতলাগাড়ীর সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান সরকার, মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুস সাত্তার পাটোয়ারী, খলিলুর রহমান, আব্দুল হাকিমসহ অনেকে।

সভা পরিচালনা করেন, শিক্ষক লোকমান হাকিম লিটন। সৈয়দপুর শহরের কতিপয় উদার ও দানবীর ব্যক্তির সমন্বয়ে বন্ধু ফোরাম এ উদ্যোগ গ্রহন করে। সভায় প্রতিবন্ধী অস্বচ্ছল পরিবার গরীব শিক্ষার্থী, মুদি দোকানদার, সাইকেল মেকার, পান দোকানদার এমন ২১ জন ব্যক্তির হাতে চেক তুলে দেয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, আমরা সমাজের অসহায় দুস্থ মানুষের মুখে হাসি ফোটাতে চাই। সমাজ থেকে দারিদ্রতা দূর করতে চাই। এমন উদ্দেশ্য সামনে রেখে সৈয়দপুরের সমাজ সেবক, রাজনীতিবিদ, শিক্ষক, ব্যবসায়ী ও দানবীর ব্যক্তির সমন্বয়ে বন্ধু ফোরাম গঠন করা হয়। সম্পূর্ণ নিজস্ব ব্যক্তিগত তহবিল থেকে অর্থ সংগ্রহ করে তা সংগঠনের মাধ্যমে এলাকায় অসহায়দের মাঝে বিতরণ করা হয়। বিগত ৩ বছরে আমরা সমাজের দুস্থ ব্যক্তিদের মাঝে প্রায় ৭ লাখ টাকা বিলিয়ে দিয়েছি। ওই টাকাকে পুঁজি করে অনেকে আজ সাবলম্বী হয়েছে। অনেকের সংসারে এসেছে সুখ ও শান্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *