সেই কর্মকর্তার শাস্তি দাবিতে উত্তাল বেরোবি

Slider রংপুর

brur-700x366-1

রংপুর ডেস্কঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন এক শিক্ষিকার সাথে অসাদাচারণকারী কর্মকর্তা রোকনুজ্জামানের শাস্তি দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। রবিবার (২০ নভেম্বর) দুপুর বারোটায় ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলাম সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ওই ভিাগের শিক্ষক ও বেরোবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান।

তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষিকার সাথে অসৌজন্যমূলক আচরণের মধ্য দিয়ে রিসার্চ অফিসার রুকনুজ্জামান চরম ধৃষ্টতার পরিচয় দিয়েছে। তার এমন কর্মের আড়ালে অন্য কোন উদ্দেশ্য লুকিয়ে থাকতে পারে। হয়ত চলমান ভর্তি পরীক্ষা বানচাল করতেই তিনি এমনটি করেছেন। এসময় ওই কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক।

বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী সাব্বির হোসেনের পরিচালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষার্থী মনোয়ার, রায়হান, সালমান, শিহাব, মারুফ, মারিয়া প্রমূখ। শিক্ষার্থীরা অবিলম্বে রিসার্চ অফিসার রুকনুজ্জামানের শাস্তি দাবি করেন।
মানববন্ধন শেষে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মিছিল করে প্রশাসনিক ভবনে প্রবেশ করে। পরে অল্প সময়ের মধ্যে ওই কর্মকর্তার ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দেয়া এমন আশ্বাসে ফিরে আসে শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. একে এম নুর-উন-নবী বলেন, ঘটনার সাথে সাথেই ওই কর্মকর্তাকে ভর্তি পরীক্ষার যাবতীয় কর্মকান্ড থেকে বহিস্কার করা হয়। এখন ভর্তি পরীক্ষা শেষ হয়েছে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *