আগৈলঝাড়ার খবর

Slider বাংলার মুখোমুখি

agailjhara-photo-13-11-16

agailjhara-photo-13-11-16

 

আগৈলঝাড়ার গৈলা মডেল ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে ভিক্ষুকমুক্ত ঘোষণা
বরিশাল  : বরিশালের আগৈলঝাড়ার ৪নং গৈলা মডেল ইউনিয়নকে আনুষ্ঠানিকভাবে ভিক্ষুকমুক্ত ঘোষণা করে ইউনিয়ন পরিষদের সম্পদ অবৈধ দখলমুক্ত করণ, খাল পুন:খনন, শিশুদের চিত্তবিনোদনসহ নাগরিক সুবিধা প্রণয়নে ইউপি চেয়ারম্যান পদক্ষেপ গ্রহণ করেছেন। গতকাল রবিবার সকালে সংশ্লিষ্ঠ ইউপি চেয়ারম্যান কক্ষে সাংবাদিক, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে চেয়ারম্যান সোয়েব ইমিতিয়াজ লিমন আনুষ্ঠানিকভাবে গৈলা ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করেন। এসময় তিনি ইউনিয়নের অভ্যন্তরে পানি নিস্কাশনের জন্য ১৬টি মরা খাল পুন:খননের জন্য তার গৃহীত পদক্ষেপ, গৈলা শহীদ স্মৃতি সংসদ চত্বরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র ব্যক্তিগত অর্থায়নে ১০ লাখ টাকা ব্যয়ে শিশুদের চিত্তবিনোদনের জন্য পার্ক স্থাপন, প্রকৃত মৎস্যজীবি ও শিক্ষিত বেকার যুবকদের আর্থ-সামাজিক উন্নয়নে পানি নিস্কাশন অব্যাহত রেখে একসনা লিজ প্রদান পূর্বক পরিষদের তহবিল গঠনের মাধ্যমে বঞ্চিতদের আর্ধিক সহায়তা প্রদান, ভাতাভোগীদের তালিকা জনসমক্ষে প্রকাশ করণ, এডিপি’র পাঁচলাখ টাকা ব্যয়ে সদর বাজারে গণশৌচাগার স্থাপনসহ ভোটের মাধ্যমে গৈলা ও উপজেলা সদর বাজারের ব্যবস্থাপনা কমিটি গঠনকল্পে নাগরিক সুবিধা বাস্তবায়নে নানামুখী পদক্ষেপের কথা জানান। এসময় আগৈলঝাড়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ছাড়া আরও উপস্থিত ছিলেন ইউপি সদস্য শফিকুল ইসলাম টিটু, পবিত্র রানী বাড়ৈ, বেবী বেগম, সবুজ বেপারী, জামাল সরদার, মশিউর রহমান, সুধীন অধিকারী, সুশান্ত সরকার কালু, স্থানীয় জাকির হোসেন মানিক মোল্লা প্রমুখ। সভায় চেয়ারম্যান জনগণের বিভিন্ন প্রশ্নের সরাসরি উত্তর প্রদান করে ডিজিটাল ইউনিয়ন পরিষদ গঠনে সকলের সহযোগিতা কামণা করেন।

গ্রাম্য সালিশে অবশেষে দুই স্ত্রীকে মেনে নিলেন প্রবাসী

নানা নাটকীয়তার পর অবশেষে শনিবার রাতে গ্রাম্য সালিশ বৈঠকে দুই স্ত্রীকেই মেনে নিয়েছেন প্রবাসী যুবক সুমন হাওলাদার (৩৫)। ঘটনাটি ঘটেছে বরিশাল জেলার আগৈলঝাড়ার রাজিহার ইউনিয়নের মাগুরা গ্রামে।
সালিশ বৈঠক সূত্রে জানা গেছে, ওই গ্রামের নুর মোহাম্মদ হাওলাদারের পুত্র মালয়েশিয়া প্রবাসী সুমন হাওলাদার ৯ বছর পূর্বে একই এলাকার ছত্তার বেপারীর কন্যা রাবেয়াকে সামাজিকভাবে বিয়ে করেন। দাম্পত্য জীবনে তাদের সিয়াম নামের ৭ বছরের এক পুত্রসন্তান রয়েছে। গত ৫ বছর পূর্বে কাজের সুবাদে সুমন মালয়েশিয়া যাওয়ার পর তার পরিবারের সদস্যদের নির্যাতনে একপর্যায়ে রাবেয়াকে বাধ্য করা হয় তার স্বামী সুমনকে ডিভোর্স দিতে। সেই থেকে গত ৩ বছর যাবৎ পুত্রসন্তানসহ রাবেয়া তার বাবার বাড়িতে বসবাস করে আসছিলো। অতিসম্প্রতি সুমন ছুটিতে দেশে আসার পর তার পরিবারের লোকজন তড়িঘড়ি করে পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার তাঁরাকুপি গ্রামের ইঙ্গুল বেপারীর মেয়ে ঝুমা আক্তারের সাথে বিয়ে করায়। পরবর্তীতে সুমন অতিগোপণে ২য় স্ত্রীসহ পরিবারের সবার অজান্তে তার ১ম স্ত্রী রাবেয়া বেগমকে পুনরায় বিয়ে করেন। বিষয়টি জানাজানি হয়ে ছড়িয়ে পরলে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়। এনিয়ে রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বার্থী ইউপি চেয়ারম্যান শাহজাহান প্যাদা, ইউপি সদস্য বজলুর রহমান, খাইরুল আহসান খোকন, আওয়ামীলীগ নেতা দেলোয়ার বেগের উপস্থিতিতে শনিবার রাতে বার্থী বাজারে এক সালিশ বৈঠক বসে। বৈঠকে প্রবাসী সুমন হাওলাদার দুই স্ত্রীকে নিয়েই সংসার করার প্রস্তাব দেয়। ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার ও শাহজাহান প্যাদা জানান, সুমনের দুই স্ত্রীও একত্রে সংসার করার পক্ষে মতপ্রকাশ করেন। ফলে দুই স্ত্রীকে নিয়েই প্রবাসী সুমনের দাম্পত্য জীবন পুনরায় শুরু করার রায় ঘোষণা করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *