বেগম রোকেয়ায় ভর্তি পরীক্ষা শুরু কাল থেকে

Slider শিক্ষা

begum_rokeya_university_logo

রংপুর ব্যুারো;  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা আগামীকাল রোববার থেকে শুরু হচ্ছে। চলবে আগামী ১৭ নভেম্বর পর্যন্ত। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বেশ কিছু পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান বলেন, ভর্তি পরীক্ষায় যেকোনো বিশৃঙ্খলা ও জালিয়াতির চেষ্টা কঠোরভাবে দমন করা হবে। ভর্তি পরীক্ষায় জালিয়াতি প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থার পাশাপাশি দুটি ভ্রাম্যমাণ আদালত কাজ করবে।

প্রক্টর বলেন, ভর্তি পরীক্ষা চলাকালে ১৭ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ ঘোষণা করে ক্যাম্পাসে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। ওই সময় কেবল প্রবেশপত্র দেখানোর পরই ভর্তি পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে। পরীক্ষার্থীদের কেন্দ্রে আসার সময় দুই কপি রঙিন প্রবেশপত্রের নির্ধারিত স্থানে স্বাক্ষর এবং পাসপোর্ট আকারের দুই কপি রঙিন ছবি আঠা দিয়ে লাগিয়ে সঙ্গে আনতে হবে। সেই সঙ্গে অবশ্যই এইচএসসি বা সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে। জালিয়াতি ঠেকাতে পরীক্ষার কক্ষে মুঠোফোনসহ যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর, ঘড়ি, হেডফোন) ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের চারটি গেটের মধ্যে ২ নম্বর গেট দিয়ে প্রবেশ এবং ১ নম্বর গেট দিয়ে বের হতে হবে। বাকি দুটি গেট বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ কে এম নূর-উন-নবী বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার জন্য ভ্রাম্যমাণ আদালত কাজ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *