ঝিনাইদহের খবর

Slider খুলনা

ta-salahauddin-pic

 

ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ আহত ৪ !

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জে স্যালো ইঞ্জিন চালিত যাত্রিবাহী আলম সাধু ও মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আমজাদ হোসেন (৫০) ও আমির হোসেন (৪৫) নামে ২ জন নিহত ও অন্তত ৪ জন আহত হয়েছে। আজ শনিবার সকাল ৮ টার দিকে কালীগঞ্জ কোটচাঁদপুর সড়কের পাতবিলা নামক স্থানে দুর্ঘটনা ঘটে ।

নিহত আমজাদ হোসেন কোটচাদপুরের চাঁদপুর গ্রামের কেদার বিশ্বাসের ছেলে ও আমির হোসেন কালীগঞ্জের ঘীঘাটি গ্রামের বাবর আলীর ছেলে। আহতেদের মধ্যে ২ জনের অবস্থা আশংকাজনক।

কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম সাংবাদিককে জানান, ঝিনাইদহ জেলার কালীগঞ্জ কোটচাঁদপুর সড়কে পাতবিলা নামক স্থানে আজ সকাল ৮ টার দিকে যাত্রী বোঝায় একটি আলমসাধুর সাথে মিনি-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয় ।

এতে ঘটনাস্থলে আমজাদ হোসেন নামের ১ জন নিহত হয়। আহত হয় অন্তত ৫ জন। আহতদেরকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক আহত আমীর হোসেনকে মৃত ঘোষনা করেন।

আহত ওপর ৪ জনের মধ্যে ২ জনের অবস্থা আশংকাজনক হলে তাদেরকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে ময়না তদন্তের জন্য পাঠানো প্রস্তুতি চলছে।

ঝিনাইদহে এবার মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযানে কোটি টাকার রাজস্ব আদায় !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে পুলিশের সফল অভিযানে এক বছরে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল থেকে ২৬ কোটি টাকার অধিক রাজস্ব আদায় করা হয়েছে। কঠোর ভাবে এ অভিযান পরিচালিত হওয়ায় রেজিস্ট্রেনবিহীন মোটরসাইকেল চলাচল প্রায় শুণ্যের কোঠায় নেমে এসেছে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এর নির্দেশে দেশব্যাপি রেজিস্ট্রেশন বিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে এ অভিযান শুরু করে প্রশাসন। আর এরই অংশ হিসেবে ঝিনাইদহ পুলিশ সুপার ট্রাফিক বিভাগকে সহযোগিতা করার জন্য সকল থানার ওসিকে বিশেষভাবে নির্দেশ প্রদান করেন। মোটর সাইকেলের মালিকরা রেজিস্ট্রেশন করার জন্য বিআরটিএ অফিসে ভিড় জমতে থাকে।

বিআরটিএর নির্ধারিত ব্যাংকে রীতিমত লাইন পড়ে যায় রেজিস্ট্রেশনের টাকা জমা দেয়ার জন্য। ঝিনাইদহ জেলা ট্রাফিক পরিদর্শক সালাহ উদ্দিন জানান, ইন্সপেক্টর জেনারেল’র নির্দেশে ঝিনাইদহ জেলা ট্রাফিক গত বছরের এপ্রিলে মাস থেকে শুরু করে রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে কঠোর অভিযান। রেঞ্জ ডি.আই.জি এবং পুলিশ সুপারের কঠোর অবস্থানের কারনে চলতি বছরের ১৫ অক্টোবর পর্যন্ত ১৫ হাজার ৩’শ ৬৪ টি মোটরসাইকেল রেজিস্ট্রেশন বাবদ সরকারি কোষাগারে জমা হয়েছে ২৬ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৪’শ ৯৮ টাকা।

এ সাফল্য সাধারণ জনতার, যারা আইনের হাতকে শ্রদ্ধা করেছেন এবং ঝিনাইদহ জেলায় রেজিস্ট্রেশন বিহীন সাইকেলের সংখ্যা প্রায় শুন্যের কোটায় নামিয়ে এনেছেন।

জেলা ট্রাফিক পরিদর্শক আরো বলেন, এই অভিযানের ফলে একদিকে যেমন বিপুল অঙ্কের রাজস্ব আদায় করা সম্ভব হয়েছে। অন্যদিকে মোটরসাইকেল চালনার ক্ষেত্রে শৃঙ্খলা ফিরে এসেছে। এছাড়া মোটর সাইকেলের মাধ্যমে যে সব অপরাধ সংঘটিত হতো সেটা অনেকাংশে কমে এসেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *