লালমনিরহাটে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন

Slider বাংলার মুখোমুখি

1765_hatibandha-photo-1

এম এ কাহার বকুল, লালমনিরহাট প্রতিনিধিঃ, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুরে প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে লালমনিরহাটের সদর ও হাতীবান্ধা উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ।

আজ ০৪ অক্টোবর শুক্রবার শহরের মিশন মোড় চত্বরে ও হাতীবান্ধা উপজেলার সামনে এ মানব বন্ধনে সংখ্যালঘু সম্প্রদায়ের নেতা কর্মী ছাড়াও সংস্কৃতি কর্মীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। কিন্তু লালমনিরহাটে মিশন মোড় চত্বরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের তেমন কোন মানুষের সমাগম হয়নি। হাতে গোনা কয়েকজন নিয়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী মানব বন্ধনে বক্তারা বলেন, দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন ও উপাসনালয় ভাংচুরের ঘটনা ঘটলেও কোন ঘটনারই সুষ্ঠু বিচার হয়নি। অতীতের এসব ঘটনার বিচার হলে ব্রাহ্মণবাড়িয়ায় এর পুনরাবৃত্তি হত না।

বক্তারা অবিলম্বে নাসিরনগর, মাধবপুরসহ সকল সাম্প্রদায়িক হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
মানব বন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাতীবান্ধা উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য ও পুজা উদযাপন পরিষদের সভাপতি, কৃশব চন্দ্র সিংহ। অন্যাদের মধ্যে অশ্বিনী কুমার বসুনিয়া, শ্রী দিলীপ চন্দ্রসহ আরও অনেকেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *