হিন্দুদের বাড়িতে অগ্নিসংযোগে রাজধানীতে বিক্ষোভ : মন্ত্রীর পদত্যাগ দাবী

Slider জাতীয়

file

ঢাকা;  বি.বাড়িয়ার নাসির নগরে হিন্দুদের ঘরবাড়িতে আবারো অগ্নিসংযোগের ঘটনায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করেছে বিভিন্ন সংগঠন। বিকেলে সনাতন ধর্মাবলম্বি ছাত্ররা শাহবাগে বিক্ষোভ কর্মসূচি পালন করার কথা।

অগ্নিসংযোগের ঘটনায় শুক্রবার বেলা ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসুচি পালন বিভিন্ন সংগঠন ।

সেখানে বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক তাপস কুমার পাল বলেন, ঘটনা ঘটার কয়েক দিন পরে মন্ত্রী ছায়েদুল হক এলাকায় গিয়েছেন। তিনি যাওয়ার পরেও সেখানে আবার হামলা হয়েছে। এতেই বোঝা যায় তিনি এই ঘটনার সঙ্গে জড়িত। তিনি মন্ত্রীর পদত্যাগ দাবী করেন।

ফেইসবুকে বিতর্কিত পোষ্ট দেয়াকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর নাসিরনগরে ১৫টি মন্দির এবং হিন্দু সম্প্রদায়ের দেড় শতাধিক ঘরে ভাংচুর ও লুটপাট চালানো হয়। এই ঘটনায় স্থানীয় প্রশাসনের গাফিলতি ছিল বলে অভিযোগ ওঠেছে।

একই সঙ্গে জাতীয় মানবাধিকার কমিশনের এক অনুসন্ধান প্রতিবেদনে উস্কানীদাতা হিসেবে স্থানীয় নেতাদের নাম উঠে আসে। মন্দিরসহ বাড়িঘরে হামলার পাঁচ দিনের মাথায় পুলিশি নিরাপত্তার মধ্যেই শুক্রবার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘরে আবারো আগুন দেওয়া হয়েছে।

ঘটনার প্রতিবাদ ও এর সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে শুক্রবার সকাল ১১টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে মিলিত হয় হিন্দু সম্প্রদায়ের অন্তত ২০টি সংগঠনের নেতাকর্মীরা। তারা প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে কদম ফোয়ারা হয়ে পল্টন মোড় ঘুরে প্রেসক্লাবের সামনে এসে বেলা সাড়ে ১২টা পর্যন্ত সড়ক অবরোধ করেন তারা। এসময় জাতীয় প্রেসক্লাবের সামনে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ পূজা উদযাপন কমিটি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ ছাত্র-যুব ঐক্য পরিষদ, বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ, জাতীয় হিন্দু ছাত্র মহাজোট, জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতি, বাংলাদেশ মাইনরিটি সংগ্রাম পরিষদ, জাগো হিন্দু পরিষদের বিক্ষোভে অংশ নেন। সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সনাতন হিন্দু ধর্মালম্বী শিক্ষার্থীরা শাহবাগ এলাকায় বিক্ষোভ করে। বিকেলে আবারো তারা শাহবাগ এলাকায় বিক্ষোভ কর্মসুচি পালন করবেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *