দুই দিনে সাড়ে পাঁচ কোটি টাকা কর আদায়

Slider অর্থ ও বাণিজ্য

img_20161103_131926

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট জেলা প্রতিনিধি :: সিলেটে আয়কর মেলার প্রথম দুই দিনে ৫ কোটি ২০ লাখ ৭৮ হাজার ৩০০ টাকা কর আদায় হয়েছে। এই দু’দিনে সেবা গ্রহণ করেছেন ১ হাজার ৬৩৪ জন, নতুন করদাতা হিসেবে নিবন্ধিত হয়েছেন ২৩৯ জন এবং আয়কর রিটার্ন দাখিল করেছেন ২৩৭ জন। সিলেট কর অঞ্চলের উপ-কর কমিশনার (সদর) শান্ত কুমার সিংহ এ তথ্য জানান আয়কর মেলার দ্বিতীয় দিন বুধবার সিলেটে ৩ কোটি ১৮ লাখ ৯৫ হাজার ৫২৭ টাকা কর আদায় হয়েছে। সেবা গ্রহণ করেছেন ৯৮৭ জন, রিটার্ন দাখিল করেছেন ২৭৫ জন আর নতুন করদাতা নিবন্ধিত হয়েছেন ১২৪ জন।

গত মঙ্গলবার সকালে নগরীর রিকাবি বাজারে মোহাম্মদ আলী জিমনেশিয়ামে শুরু হয়েছে সাত দিনব্যাপী আয়কর মেলা। মেলার প্রথম দিনে কর আদায় হয় ২ কোটি ১ লাখ ৭২ হাজার ৭৭৩ টাকা, সেবা গ্রহণ করেন ৬৪৭ জন, রিটার্ন দাখিল করেন ৬২ জন এবং নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেন ১১৫ জন। এছাড়া মৌলভীবাজারে ৪ দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে গতকাল বুধবার থেকে। সেখানে মেলার প্রথম দিনে ২ লাখ ৬৯ হাজার ৪৩৫ টাকা কর আদায় হয়েছে। সেবা গ্রহণ করেছেন ৪৭৬ জন, রিটার্ন দাখিল করেছেন ১১৭ জন এবং নতুন করদাতা নিবন্ধিত হয়েছেন ১৯ জন। হবিগঞ্জ ও সুনামগঞ্জে আজ বৃহস্পতিবার থেকে ৪ দিনব্যাপী আয়কর মেলা শুরু হবে।
উপজেলা পর্যায়ে সিলেটের ৫টি উপজেলায় আয়কর মেলা অনুষ্ঠিত হবে। উপজেলাগুলোর মধ্যে সিলেটের গোলাপগঞ্জে ২ দিন, সুনামগঞ্জের ছাতক, হবিগঞ্জের মাধবপুর ও মৌলভীবাজারে শ্রীমঙ্গলে একদিনের ভ্রাম্যমাণ আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *