বরগুনার বেতাগীতে ১০ টাকা কেজির ২২ বস্তা চাল জব্দ, আটক ১

Slider ফুলজান বিবির বাংলা বরিশাল

14937908_323754057988128_503654062_n

 

বেতাগী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার বেতাগীতে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ কেজির ২২ বস্তা চাল কালো বাজারে বিক্রির উদ্দেশ্যে নেবার সমায় থানা পুলিশ আটক করে।

এ অভিযোগে নিযুক্ত ডিলার ও ক্ষমতাসীন ইউনিয়ন আওয়ামী লীগের অংঙ্গ সংগঠনের নেতাদের বিরুদ্ধে থানায় মামলা ও টম-টম চালককে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, ট্রলার ও টম-টম যোগে হতদরিদ্রদের চাল পার্শ্ববর্তী উপজেলার সুবীদখালী বাজারে পাচারকালে মুঠোফোনের গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ বাসন্ডা গ্রামের ফরাজী বাড়ি নামক এলাকা থেকে হাতে নাতে টম-টম সহ চাল উদ্ধার ও টম-টম চালক কে বেতাগী থানার এসআই মো: মোজাম্মেল হোসেনের নেতৃত্বে রবিবার বিকাল ৩ টার দিকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার এম.এম মাহমুদুর রহমান ও বেতাগী থানার অফিসারস ইনচার্জ মো : মাহাবুবুর রহমান ঘঁটনাস্থল পরিদর্শন করেন। আটককৃত টেম্পু চালক নূর জামাল (২২) উপজেলার দক্ষিণ হোসনাবাদ গ্রামের বাসিন্দা মো: শামসুল হকের ছেলে। গতকাল সোমবার (৩১ অক্টোবর) সকালে তাকে বরগুনা জেল হাজতে প্রেরণ করে।

হোসনাবাদ ইউনিয়নের কাবিল আকন বাধঁঘাট বাজারের ডিলার মো: হানিফুর রহমান এ অভিযোগ অস্বীকার করে বলেন, চালগুলোর মান খারাপ থাকায় ৩০ জনের মত সুবিধাভোগি আমার নিকট থেকে চাল নিয়ে স্থানীয় কতিপয় লোকের নিকট বিক্রি করে। তারাই চাল গুলো বিক্রির জন্য জলিসা বাজার থেকে সুবীদখালী বাজারে নিয়ে যাচ্ছিল। এর সাথে তার কোন সম্পৃক্ততা নেই।

থানা পুলিশ জানায়, এব্যাপারে ডিলার হানিফুর রহমান ও টম-টম চালক নূর জামাল কে আসামী করে রবিবার রাতে থানায় একটি মামলা হয়েছে (মামলা নং-২৮,তারিখ:৩০-১০-২০১৬)। খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এম,এম মাহমুদুর রহমান বলেন, এ বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। নীতিমালার নড়চর ঘঁটালে কাউকে ছাড় দেওয়া হবেনা। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *