আগৈলঝাড়ার সংবাদ

Slider গ্রাম বাংলা

agailjhara-photo-27-10-16-3

 

সংরহস্যজনকভাবে সাবেক নারী ইউপি সদস্য নিখোঁজ
আগৈলঝাড়া, বরিশাল থেকে : বরিশালের আগৈলঝাড়ায় রহস্যজনকভাবে দু’বছরের মেয়েসহ সাবেক নারী ইউপি সদস্য গত এক সপ্তাহ যাবৎ নিখোঁজ রয়েছে। এ ঘটনায় থানায় তার স্বামী থানায় সাধারণ ডায়েরী করেছেন।

থানা ও সাধারণ ডায়েরী সূত্রে জানা গেছে, উপজেলার চাপাচুপা গ্রামের তপন রায়ের স্ত্রী দু’সন্তানের জননী রতœপুর ইউনিয়নের সংরক্ষিত ১নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য অপর্ণা রায় (২৮) তার দু’বছরের ছোট মেয়েকে নিয়ে ২০ অক্টোবর স্বামীর বাড়ি চাপাচুপা গ্রাম থেকে পিতা উপেন দাসের বাড়ি একই ইউনিয়নের বারপাইকা গ্রামে বেড়াতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছে। অপর্ণার স্বামী ঢাকায় একটি ফার্নিচার দোকানের কর্মচারী তপন রায় ঘটনা জেনে বাড়ি এসে বুধবার রাতে আগৈলঝাড়া থানায় সাধারণ ডায়েরী করেন, নং- ১০৬৮। ডিউটি অফিসার এএসআই মোশারফ হোসেন জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আগৈলঝাড়ায় এনজিও সমন্বয় পরিষদের সভা অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় কর্মরত এনজিওদের নেতৃত্বদানকারী সংগঠন ‘আগৈলঝাড়া এনজিও সমন্বয় পরিষদ’র ত্রৈমাসিক সাধারণ সভা গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি ভিভিয়ান কল্যাণ সরকারের সভাপতিত্বে ছবিখাঁরপাড় বৈথনিয়া শিশু পল্লী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা লেডিস ক্লাব সভাপতি তাহমিনা ফেরদৌস তনু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা, আগৈলঝাড়া প্রেসক্লাব সভাপতি অপূর্ব লাল সরকার। সংগঠনের কোষাধ্যক্ষ ও এইচডিও-র নির্বাহী পরিচালক কাজল দাশগুপ্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা কারিতাস- বাংলাদেশ বরিশাল আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারী, সাধারণ সম্পাদক আলোশিখা- রাজিহার উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক জেমস মৃদুল হালদার, মাদারীপুর লিগ্যাল এইড এসোসিয়েশনের উপজেলা ম্যানেজার নাজমা আক্তার, আগৈলঝাড়া প্রেসক্লাব কোষাধ্যক্ষ ও আগৈলঝাড়া সংবাদ পত্রিকার সম্পাদক-প্রশাসক এসএম শামীম, বিভিডিও-র নির্বাহী পরিচালক সিসিলিয়া পারুল মন্ডল, বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বদিউল আলম বাবুল, আসুক-র নির্বাহী পরিচালক জিএম ফারুক, বিডিপি অর্গানাইজার দানিয়েল জয়ধর, তরঙ্গ-র ম্যানেজার সুবাস সমদ্দার, সিবিএসডিপি-র ম্যানেজার ফ্রান্সিস মিস্ত্রী, পদক্ষেপ এরিয়া ম্যানেজার আ: মালেক, আশা-র ব্রাঞ্চ ম্যানেজার রাজু আহমেদ, কারিতাস সুফল-২ কর্মসূচী কর্মকর্তা সালেহ আহমেদ, ব্র্যাক এরিয়া ম্যানেজার মো. আব্দুর রউফ, বৈথনিয়া শিশু পল্লীর প্রকল্প পরিচালক আমির আলী, দ্য হাঙ্গার প্রজেক্টের উপজেলা কো-অর্ডিনেটর মো. সাইফুল ইসলাম, সিআরএসএস-র ব্রাঞ্চ ম্যানেজার অরুণ চন্দ্র বেপারী, ওয়ার্ল্ড কনসার্ন-র সুপারভাইজার যোশিয় বাড়ৈ, বিডিএস-র ব্রাঞ্চ ম্যানেজার মো. মনিরুজ্জামান প্রমুখ। এছাড়াও সভায় সিসিডিবি, ব্রেভ, আশির্বাদ সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভায় বিভিন্ন এনজিও-তে জঙ্গী অর্থায়ন, বাল্যবিবাহ এবং উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করতে গিয়ে যে সমস্ত সমস্যার মুখোমুখি হতে হয় সে সম্পর্কে সকলে বিস্তারিত আলোচনা করেন। সবাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এনজিও পরিচালনার জন্য সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামণা করেন। নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমন এনজিও সমন্বয় পরিষদের ত্রৈমাসিক সভা বাস্তবায়নের প্রশংসা করে বলেন, এ ধরণের উদ্যোগ এনজিও কর্মকর্তাদের এবং কর্মীদের ভিতরে আন্ত:সম্পর্ক দৃঢ় করবে। যে কোন কর্মসূচী বাস্তবায়নে বা সমস্যায় আমি আপনাদের যথাসম্ভব সহযোগিতা করবো।

আগৈলঝাড়ায় চুরির অপরাধে ছোটভাইকে শিকলে বেঁধে থানায় সোপর্দ

বরিশালের আগৈলঝাড়ায় চুরির দায়ে ছোটভাইকে লোহার শিকলে বেঁধে থানায় সোপর্দ করেছে বড়ভাই ও বোন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার রতœপুর ইউনিয়নের বরিয়ালী গ্রামের দরিদ্র জাহাঙ্গীর তালুকদার ৪ বছর বয়সের আরিফুলকে রেখে মারা যান। মা মারা যান তারও আগে। বড়ছেলে আল-আমিন তালুকদার ও মেয়ে রাবেয়া তাকে লালন পালন করেন। তার লেখাপড়া করার সুযোগ হয়নি। বর্তমানে আরিফুলের বয়স প্রায় ১৫বছর। দরিদ্রতার কারণে আরিফুলকে অন্যের বাড়িতে কাজে দেয়া হয়। অন্যের বাড়ি কাজে থাকা অবস্থায় সে বিভিন্ন স্থানে চুরি করতে শুরু করে। চুরির কারণে তাকে ওই বাড়ি থেকে বেরও করে দেয়া হয়। কোথাও কাজ না পেয়ে আরিফুল বড়ভাই আল-আমিনের ঘরে আশ্রয় নেয়। সেখানেও সে একাধিক চুরির সাথে জড়িয়ে পরে। উপায়ন্ত না পেয়ে গ্রামের লোজনের চাপের মুখে বড়ভাই আল-আমিন ও বোন রাবেয়া ছোটভাই আরিফুলকে শিকল দিয়ে দীর্ঘ একমাস বাড়িতে বেঁধে রাখে। অনেক চেষ্টা করেও চুরি থেকে ফেরাতে না পেরে অবেশেষে গতকাল বৃহস্পতিবার সকালে পায়ে লোহার শিকল বাঁধা অবস্থায় আরিফুলকে থানায় নিয়ে আসেন। এ ব্যাপারে থানার কর্তব্যরত কর্মকর্তা এসআই মু. এনামুল হাসান জানান, আরিফুল চুরি করার সত্যতা স্বীকার এবং ভাল হওয়ার অঙ্গীকার করে। তার পরিবারের সাথে কথা বলে আরিফুলকে পরিবারের কাছেই দেয়া হয়েছে।

আগৈলঝাড়ায় জনতা ক্রেডিট সোসাইটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বরিশালের আগৈলঝাড়ায় ডি-পি জনতা ক্রেডিট সোসাইটি লি: এর ২৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার পতিহার গ্রামে ক্রেডিট সোসাইটি অফিস মাঠে হরিহর নন্দীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা সমবায় অফিসার মো. কামরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সাধনা ক্রেডিট ইউনিয়নের সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন মোল্লা, শিক্ষক নারায়ণ নাগ। বক্তব্য রাখেন ক্রেডিট সোসাইটির সহ-সভাপতি স্তিফান গোমেজ, সাধারণ সম্পাদক রবীন রায়, ম্যানেজার বাসনা রানী তপাদার, ক্রেডিট কমিটির সভাপতি সুমন্ত রায়, সম্পাদক রনজিৎ বেপারী, সদস্য শ্যামল কান্তি হালদার, বাবুল দত্ত, শংকর হালদার, শীলা রায়, দুলাল সরদার, গৌতম বালা, জুরান সরকার, হারান কর, মিতা দাস, অজিত কর, স্বপন দত্ত, নিত্যানন্দ সোম, শেখর সোম, ভরত বাড়ৈ, প্রদীপ কর, শাহিদা বেগম, ইউপি সদস্য মো. জামাল হোসেন প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *