‘রক্ত দিতে হবে না, শুধু দেশটাকে ভালোবাসুন’

Slider জাতীয়

শিক্ষকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সর্বোচ্চ মূল্য রক্ত দিয়ে অর্জিত আমাদের দেশের এ স্বাধীনতা। ত্রিশ লাখ মানুষ জীবন দিয়েছেন আমাদের এ স্বাধীনতার জন্য। শহীদেরা স্বপ্ন দেখেছিলেন একটি উন্নত ও সমৃদ্ধ জাতির। শেখ হাসিনার সরকার সেই উন্নত দেশ গড়ার লক্ষ্যে রূপকল্প ৪১ বাস্তবায়নে কাজ করছে।

এই রূপকল্প ৪১ বাস্তবায়নে আমাদের আর রক্ত দিতে হচ্ছে না, শুধু একটু দেশটাকে ভালোবাসুন। নিজের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করুন। ’
রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুক্রবার রংপুরের কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দেশের প্রায় সব সেক্টরে ব্যাপক উন্নয়ন চলছে। আমাদের সব উন্নয়নই ব্যর্থ হয়ে যাবে যদি আমরা আমাদের সন্তানদের মানসম্মত শিক্ষা দিতে না পারি। কারণ শিক্ষা হলো সব কিছুর মূল। এ বিষয়ে শিক্ষকদের ভূমিকাই মুখ্য। ’

কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি চৌধুরী খালেকুজ্জামানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শেখ আনোয়ার হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *