ঠাকুরগাঁওয়ে অবশেষে পরীক্ষায় বসলো সেই ১৬ শিক্ষার্থী

Slider শিক্ষা
14620167_1069310846471302_2086427325_n
এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ দেশের বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, সংবাদ মাধ্যমে ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ের ১৬ জন শিক্ষার্থীর টাকার অভাবে পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারার সংবাদটি প্রকাশিত হয়।
সোমবার সকালে সেই খবরের ভিত্তিতে জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপে ঐ ১৬ শিক্ষার্থীসহ বিদ্যালয়ের সকল শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে।
বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, রোববার ১৬ সহপাঠী পরীক্ষা দিতে না পারায় সোমবার সকল শিক্ষার্থী পরীক্ষা বর্জন করে। জেলা শিক্ষা অফিসার সেখানে গিয়ে সকলের পরীক্ষা নেওয়া হবে এমন সিদ্ধান্ত দেওয়ার পর ১০টা ৫০ মিনিটে পরীক্ষা হলে প্রবেশ করে শিক্ষার্থীরা। ১১ টায় পরীক্ষা শুরু হয়। উল্লেখ্য, পরীক্ষার ফি না দেওয়ায় ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী শিংপাড়া উচ্চ বিদ্যালয়ের ১৬ জন এসএসসি শিক্ষার্থীকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ থেকে বিরত রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এমন সংবাদ প্রকাশের পর তা নজরে আসে উপর্যুক্ত কর্তৃপক্ষের। পরে কর্তৃপক্ষ নিজ উদ্যেগে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেন। ঠাকুরগাঁও সদর উপজেলা আরাজী সিংপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, শিক্ষার্থীরা বেতন না দিলে বিদ্যালয় কিভাবে চালাবো। আগেই নোটিশ দিয়েছি, তাই যে সকল শিক্ষার্থীরা বেতন পরিশোধ করেনি তাদের পরীক্ষায় অংশগ্রহণ করতে দেইনি। আজ জেলা শিক্ষা অফিসারের হস্তক্ষেপে সকল শিক্ষার্থীরা পরিক্ষায় অংশগ্রহণ করেছে। ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার শাহিন আক্তার বলেন, বিষয়টি ঐ দিনই সমাধানের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হয়। সোমবার সকল শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হচ্ছে। যে পরীক্ষাটি বাদ গেছে তা পরে বিশেষ ব্যবস্থায় নেওয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *