মাটিভাঙ্গা ফুটবল টুর্নামেন্টে বাবুর হাট ফুটবল একাদশ চ্যাম্পিয়ন, উদয়কাঠী রানার্স আপ  

Slider খেলা
14348669_306659533023819_678063766_n
প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত, বৃহত্তর বরিশাল থেকে : পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলাধীন ঐতিহ্যবাহী ১নংমাটিভাঙ্গা ইউনিয়নে বরাবরের ন্যায় এবার ও আন্তঃ জেলা ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।
বুধবার মাটিভাঙ্গা ডিগ্রী কলেজের সবুজ চত্ত্বরে এ আনন্দঘন প্রীতি ফুটবল টুর্নামেন্টের সেমি ফাইনাল ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় সেমি ফাইনাল এবং বিকাল ৩টায় ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। 
মাটিভাঙ্গা ইউনিয়নের বারবার নির্বাচিত চেয়ারম্যান বেলায়েত হোসেন বুলু খেলাটির শুভ উদ্ভোধন করেন।
সেমিফাইনালে উদয়কাঠী ফুটবল একাদশ ১-০ গোলে উত্তরা ডিএস ক্লাব ফুটবল একাদশ ঢাকাকে পরাজিত করে এবংবাবুর হাট ফুটবল একাদশ মাটিভাঙ্গা ফুটবল একাদশকে টাইব্রেকারে ১-০ গোলে হারিয়ে ফাইনালে খেলার গৌরব অর্জন করে।
দ্বিতীয় পর্যায়ে অনুষ্ঠিত ফাইনাল খেলায় উভয় দলের খেলোয়াড় প্রত্যেকেই তাদের সেরা খেলাটি উপহার দেয়।উভয় পক্ষের মুহুর্মুহু আক্রমণ সত্ত্বেও পুরো খেলাটি গোলশূন্য ভাবে শেষ হলে টাই ব্রেকারের মাধ্যমে খেলার ফলাফল চূড়ান্ত হয়। বাবুর হাট ফুটবল একাদশ উদয়কাঠী ফুটবল একাদশকে ৩-২ গোলে পরাজিত করে বিজয়টা ছিনিয়ে নিতে সমর্থ হয়। এই প্রীতিমুগ্ধ খেলার আয়োজনে মাটিভাঙ্গা যুব সম্প্রদায় এর স্বনামধন্য ফুটবল তারকা ও বিজ্ঞ আইনজীবী এড.রেজাউল করিম মিটুল, মাটিভাঙ্গা ইউনিয়নের সর্বজনবিদিত প্রিয়মুখ সাবেক কৃতি ফুটবল খেলোয়াড় ও ক্রীড়া সংগঠক বিশিষ্ট ব্যবসায়ী শিবনাথ সাহা, মাটিভাঙ্গা তথা এতদাঞ্চলের সবচেয়ে সফল ফুটবল খেলোয়াড় গ্রামবাংলা নিউজের বৃহত্তর বরিশালের চীফ রিপোর্টার অধ্যাপক প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত এর বাল্যবন্ধু স্বনামধন্য স্কুল শিক্ষক তুষার কান্তি মন্ডল, সাবেক কৃতি ফুটবলার ও এলাকার প্রিয় মুখ মো: কুদ্দুস শেখ প্রমুখের নন্দিত উদ্যোগে অনুষ্ঠিত হয়।খেলায় ঝালকাঠি থেকে আগত নবী খান ভাল খেলাটি উপহার দিলেও উদয়কাঠী ফুটবল একাদশের ২৪ নং জার্সিধারী সুমনের খেলাটি ছিল দৃষ্টিনন্দন। বেস্ট প্লেয়ারের ট্রফিটা তাই সুমনের হাতেই তুলে দেওয়া হয়। চ্যাম্পিয়ন বাবুরহাট ফুটবল একাদশ কে ১৮ সিএফটির ফ্রিজ এবং উদয়কাঠী ফুটবল একাদশকে ২১ ইঞ্চি কালার টিভি দিয়ে পুরস্কৃত করা হয়। খেলার পুরস্কার বিতরনীতে এলাকার কৃতি ফুটবলারদের মধ্যে যথাক্রমে এড. রেজাউল করিম মিটুল, তুষার কান্তি মন্ডল ও মো: কুদ্দুস শেখকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।খেলায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের ও কৃতি ফুটবলারদের হাতে পুরস্কার তুলে দেন এড. মিজানুর রহমান দুলাল,শাহ আলম ফরাজী, অধ্যক্ষ মো: নজরুল ইসলাম ও এলাকার অন্যান্য গন্যমান্য ব্যক্তিত্ব। পুরস্কার বিতরনীতে এড.মিজানুর রহমান দুলাল বলেন খেলাধুলা আদর্শ জাতি গঠনের অন্যতম প্রধান হাতিয়ার। খেলাধুলা শরীর ও মন ভাল রাখার পাশাপাশি ব্যক্তিকে উন্নত জীবন পরিচালনা সহ সকল অনিয়মকে পদদলিত করে সম্মূখপানে অগ্রসর হতে প্রেরণা যোগায়।তিনি উভয়পক্ষের খেলোয়াড়দের খেলার ভূয়সী প্রশংসা ও সকলের সুস্বাস্থ্য কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *