আন্দোলনের মধ্য দিয়ে এই অপশক্তিকে পরাজিত করতে হবে

Slider ফুলজান বিবির বাংলা

%e0%a6%a8%e0%a6%a4%e0%a6%95%e0%a6%b8%e0%a6%95

 

ঢাকা:  বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের অধীনে গণতন্ত্র নয়, মানুষের জীবনেরও নিরাপত্তা নেই। এ থেকে পরিত্রানে বিএনপিকে আরো শক্তিশালী করতে হবে সংগঠিত করতে হবে। আন্দোলনের মধ্য দিয়ে এই অপশক্তিকে পরাজিত করতে হবে।
তিনি আরো বলেন, আ’লীগ মনে করেন আমরা ছাড়া আর কেউ নেই। এক নেতা এক দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ। এখন এই স্লোগানে স্লোগান। আর কেউ কথা বলতে পারবে না। এগুলো করতে গিয়ে তারা রক্ষী বাহিনী তৈরি করেছে। যারা সরকারের বিরুদ্ধে কথা বলতো তাদেরকে হত্যা করেছে। এগুলো ভুলে যাওয়ার কথা নয়। ১৯৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত এই আ’লীগ সেই কাজগুলো করেছে। ২০ হাজার তরুন যুবককে তারা হত্যা করেছে। কথা বলার সুযোগ কারো ছিল না। তাদের দলের মধ্যে ভাঙ্গন সৃষ্টি হয়ে যখন বিভিন্ন দল তৈরি হলো তখন তারা জরুরি অব¯’া করেন। জরুরি অবার যখন পারলো না তখন তারা এক দলীয় শাসন ব্যব¯’া বাকশাল কায়েম করলো। সেই আ’লীগ।
মির্জা ফখরুল বুধবার দুপুরে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় হরিপুর উ”চ বিদ্যালয় কক্ষে এক মত বিনিময় সভায় এসব কথা বলেন। এ সময় জেলা বিএনপি’র শীর্ষ নেতারা উপ¯ি’ত ছিলেন। পরে তিনি বালিয়াডাঙ্গী উপজেলায় আরেকটি মতবিনিময় সভায় যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *