প্রধানমন্ত্রীর বক্তব্য জঙ্গিবাদকে রেহাই দেওয়ার শামিল: ফখরুল

Slider রাজনীতি

 

fakhrul-bg_217337

 

 

 

 

 

সাম্প্রতিক হত্যাকাণ্ড নিয়ে বিএনপিকে জড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বুধবারের সংবাদ সম্মেলেনের বক্তব্যকে জঙ্গিবাদকে রেহাই দেওয়ার শামিল বলে মনে করছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের বক্তব্য উস্কানিদানকারী, অনভিপ্রেত, অগ্রহণযোগ্য। এই বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বিরোধী এবং সুস্থ রাজনৈতিক পরিবেশ বিপন্নকারী।

বিএনপির মহাসচিব বিবৃতিতে বলেন, তার (প্রধানমন্ত্রী) এই বক্তব্যে রাষ্ট্র ও সমাজে বিভেদ, বিভাজনের পরিসর আরো বিস্তৃত হবে, জঙ্গিবাদ উৎসাহিত হয়ে আরো বেশি সংগঠিত ও তৎপর হবে। প্রধানমন্ত্রীর এই বক্তব্য জঙ্গীবাদকে রেহাই দেওয়ারই শামিল।

ফখরুল বলেন, আমি প্রধানমন্ত্রীর এই বক্তব্য দৃঢ়প্রত্যয় সহকারে প্রত্যাখান করছি এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাম্প্রতিক সৌদি আরব, বুলগেরিয়া ও জাপান সফর নিয়ে  বুধবার গণভবনে সংবাদ সম্মেলনে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওই সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গত কয়েক মাস ধরে দেশে যেসব গুপ্তহত্যা হয়েছে তার সঙ্গে বিএনপি ও জামায়াত কর্মীদের সংশ্লিষ্টতা রয়েছে। সরকারের কাছে ওইসব অভিযুক্ত ব্যক্তিদের জড়িত থাকার বিষয়ে যথেষ্ট তথ্য-প্রমাণ রয়েছে।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, হেড অব দি গভর্নমেন্ট হিসেবে প্রধানমন্ত্রীর কাছে যদি এতোই তথ্য যেয়ে থাকে তাহলে নাটোরের উপজেলা চেয়ারম্যান নুর হোসেন বাবু, সাংবাদিক দম্পত্তি সাগর-রুনী হত্যাকাণ্ডের বিষয়ে কোন তথ্য পেলেন না কেন? বিডিআর হত্যাকান্ডের সাথে জড়িতদের তথ্য, মর্মস্পর্ষী রক্তাক্ত ঘটনা ঘটার আগে প্রধানমন্ত্রী পাননি কেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *