‘‘আমরা ইসলাম কায়েম করতে চাই তাই আমরা ইসলামী আন্দোলন করি’’

Slider সিলেট

হাফিজুল ইসলাম লস্কর :: যখন আল্লাহর জমিনে আল্লাহর দীন বাস্থবায়নের জন্য আলোচনা করা হয় তখন বলা হয় এটা রাজনীতি কিন্তু আমরা আলাহর রাসূলের জীবনের প্রথম থেকে শেষ পর্যন্ত যদি লক্ষ্য করি তাহলে দেখব তিনি রাষ্ট্র প্রধানও ছিলেন, আমরা যখন রাসূলের সীরাত নিয়ে আলোচনা করব তখন এই আলোচনাও চলে আসে যে তিনি একজন যোগ্য রাষ্ট্র প্রধান ছিলেন। যদি আমরা তার রাষ্ট্র পরিচালনার কথা আলোচনা না করি তাহলে সীরাতের একটি অংশ বাদ পরে যায়। যারা বলেন, ইসলাম প্রতিষ্ঠার আলোচনা করা প্রচলিত রাজনীতি তারা আসলে রাসূল সা. এর চরিত্র সম্পর্কে চিন্তা করেন নি এবং বুঝেনও নি।

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট জেলা শাখার উদ্যোগে সিলেট দরগাহ গেইটস্থ শহীদ সুলেমান হলে মঙ্গলবার সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠিত সীরাত মাহফিল অনুষ্টিত হয়।

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট জেলার নায়েবে সদর মাওলানা আসআদ আহমদ এর সভাপতিত্বে ও মাওলানা মাহমুদুল হাসানের সঞ্চালনায় অনুষ্টিত সীরাত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন।

পীর সাহেব চরমোনাই তার বক্তব্যে আরো বলেন, যারা গণতন্ত্র কায়েম করতে চায় তারা গণতন্ত্রের আন্দোলন করে, যারা সমাজতন্ত্র কায়েম করতে চায় তারা সমাজতন্ত্রের আন্দোলন করে, আমরা ইসলাম কায়েম করতে চাই তাই আমরা ইসলামী আন্দোলন করি। রাষ্ট্রীয় পর্যায়ে রাসূল সা. এর আদর্শ বাস্তবায়ন ছাড়া কাঙ্খিত মুক্তি সম্ভব নয়। এজন্য আমারা আগামী জাতীয় নির্বাচনে সিলেটের ৬টি আসনে প্রার্থী দিয়েছি যাদের মধ্যে রাসূলের চরিত্র, আখলাক ও নীতি আদর্শ রয়েছে।

সীরাত মাহফিলে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি মাওলানা সাইদ আহমদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত সিলেট-১ আসনের এমপি প্রার্থী মাওলানা রেদওয়ানুল হক্ব চৌধুরী রাজু, সিলেট-২ আসনের এমপি প্রার্থী মাওলানা আমীর উদ্দীন, সিলেট-৩ আসনের এমপি প্রার্থী এম.এ মতিন বাদশা, সিলেট-৪ আসনের এমপি প্রার্থী মাওলানা জিল্লুর রহমান, সিলেট-৫ আসনের এমপি প্রার্থী মুহাম্মদ নুরুল আমীন, সিলেট-৬ আসনের এমপি প্রার্থী মুহাম্মদ আজমল হোসেন, সিলেট দারুস সালাম মাদরাসার শিক্ষক মাওলানা সিরাজুল ইসলাম, পশ্চিম তের রতন জামে মসজিদ এর ইমাম ও খতিব হাফিজ ক্বারী সিদ্দিকুর রহমান, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি মুহাম্মদ শিহাব উদ্দিন, জেলা সভাপতি আবু তাহের মিসবাহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *