শ্রীপুরে পৃথক স্থানে অবৈধ গ্যাস ও প্লাস্টিক ব্যাগের উপর ভ্রাম্যমাণ আদালতের অভিযান

Slider গ্রাম বাংলা ফুলজান বিবির বাংলা

অবৈধ সংযোগ

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:  শ্রীপুরে পৃথক স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১ হাজার ফুট অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও প্লাস্টিক ব্যাগ ব্যবহার করার দায়ে ৩ দোকানিকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

গাজীপুর জেলার শ্রীপুর পৌর শহরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিতে ১ হাজার ফুট অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেন।
সোমবার (২৯ আগস্ট) বেলা ১২টার দিকে পৌর এলাকার সিএন্ডবি বাজারের আশপাশে এ অভিযান চলে।

তিতাস গ্যাসের জোনাল বিক্রয় অফিস ভালুকার ব্যবস্থাপক মো. শাহবুদ্দীন জানান, বেশ কিছু দিন ধরে এই উপজেলার বিভিন্ন অঞ্চলে কিছু সংখ্যক বাসায় রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করে আসে। এই সব সংযোগ যারা নিয়েছেন তাদেরকে সংযোগ বিচ্ছিন্ন করতে গত কয়েকদিন ধরে মাইকিং করে আসে ভালুকা গ্যাস অফিস। এর পর কিছু এলাকায় নিজেরা সংযোগ বিচ্ছিন্ন করে বলে আমরা জানেত পারি। পৌর এলকার সিএন্ডবি বাজারে এখনো সংযোগ বিচ্ছিন্ন করেনি বলেই আমরা শ্রীপুর উপজেলা প্রসাসনের সাহায্যে প্রায় ১ হাজার সংযোগ বিচ্ছিন্ন করি। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শ্রীপুর উপজেলা সহ-কারি কমিশনার (ভূমি) মো. মাসুম রেজা ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত সাংবাদিকদের জানান, অবৈধ সংযোগ ব্যবহারকারীদের বিরুদ্ধে আমরা যুদ্ধ ঘোষণা করেছি। শ্রীপুরে কোথাও অবৈধ সংযোগ থাকবে না। যারা ব্যবহার করবে তাদের জেল জরিমানসহ অর্থ দ- প্রধান করা হবে। উচ্ছেদ কালে অবৈধ সংযোগ ব্যবহারকরীরা পালিয়ে যায়। মোট ১২ হাজার ৫শত টাকা অর্থ দ- আদায় করা হয়। সবাইকে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার পরামর্শদেন তিনি।

একই সময়ে উপজেলার বরমী ইউনিয়নে বরমী বাজারে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল আওয়াল ভ্রাম্যমাণ আদলত পরিচালনা করে প্লাস্টিক ব্যাগ ব্যবহারকারীদের কাজ থেকে ১১ হাজার টাকা অর্থ দ- আদায় করেন তিনি।

ইউএনও জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী বাজারে কোন প্রকার প্লাস্টিক ব্যাগ ব্যবহার না করে বাংলাদেশের সোঁনালি আঁশ পাঠের ব্যাগ ব্যবহার বাধ্যতামূলক করেন। যারা প্লাস্টিক ব্যাগ ব্যবহার করেছেন না তাদের মোট ১১ হাজার অর্থ দ- আদায় করা হয়। এবং ভবিষৎতে পাঠের ব্যাগ ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *