ডিমলা নিউজ

Slider রংপুর


মোঃ শাহিনুর রহমান ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ঃ ৩১ আগস্ট শুক্রবার সকাল ১০ ঘটিকার সময় ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিজ সুন্দর খাতা গ্রামের শফিকুল গণি স্বপন মাদ্রাসা সংলগ্ন এলাকায় খড় নিয়ে ভাই ভাই বিবাদের এক পর্যায়ে ছোট ভাইয়ের আঘাতে বড় ভাই শামীম (৪০) পিতা: মৃত ডা: তমিজ উদ্দিন ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনার পর ছোট ভাই শাহিন গ্রাম থেকে পালানোর সময় এলাকাবাসী ধাওয়া করে আটক করে সাবেক ইউপি সদস্য সামসুল হক-এর বাড়ীতে একটি ঘরে তালা বদ্ধ রেখে ডিমলা থানা পুলিশকে খবর দেন। পুলিশ তাৎক্ষনিক ঘটনার স্থলে গিয়ে ঘাতক ভাইকে গ্রেফতার ও সুরত হাল রিপোর্ট করে থানায় নিয়ে আসেন। এ সময় উপস্থিত ছিলেন ডিমলা থানা ওসি (তদন্ত) সোহেল রানা, এস.আই সুমন, এস.আই এ.এম. ইলিয়াজ, এ.আই রাশেদ, এস.আই সবুজ আলী, এ এস আই বিকাশ, এ.এস.আই জহুরুল ইসলাম, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া, ৭নং ইউপি সদস্য মোঃ রকিবুল ইসলাম রাকিব ও স্থানীয় গ্রামবাসী অর্তকিত এ ঘটনায় এলাকাবাসী প্রচন্ড শোক পেয়েছেন।

তিস্তা ব্যারেজে আনছার সদস্য রহিদুল ইসলাম সড়ক দুর্ঘটনায় নিহত

মোঃ জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তাা ব্যরাজ এলাকায় আনসার সদস্য রহিদুল ইসলাম (২৫) ডিউটি শেষে ব্যারাকের ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার দোয়ানী তিস্তা ব্যারেজের ১৫ নং গেটে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহত রহিদুল নীলফামারী জেলার সৈয়দ পুর উপজেলার বাসিন্দা। সে দোয়ানী আনসার ফাঁড়িতে কর্মরত ছিল।

দোয়ানী আনসার ভিডিপি ফাঁড়ি জানান, রহিদুল ইসলাম দোয়ানী অবসরে ডিউটি শেষে রাত ৮ টার দিকে ব্যারাকে ফিরছিল। এসময় ব্যারাজের ১৫ নং গেটের সামনে কোন একটি অজ্ঞাতনামা পিকআপ তাকে চাপা দিয়ে চলে যায়। খবর পেয়ে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল হাসপাতালে নেওয়া পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে দোয়ানী পুলিশ ফাঁঁড়ির ইনচার্জ এস,আই আফাজুল ইসলাম,ঘটনার সত্যতা নিশ্চিত করেন বলেন,সিসি ক্যামেরার মাধ্যমে পিকআপটি সনাক্ত করার চেষ্টা চলছে।

ডিমলায় স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ ॥ অভিভাবকদের অর্থদন্ড

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি ॥ নীলফামারীর ডিমলায় বৃহস্পতিবার রাতে ৯ম শ্রেনীর ছাত্রীর বাল্যবিবাহ ঘটনায় প্রশাসন রাতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ বন্ধ করে দেন। স্কুল ছাত্রীর পিতা, মাতা ও বরের পরিবারকে ১৩ হাজার টাকা জড়িমানা করেছে। উপজেলার খড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া গ্রামের রমজান আলীর কন্যা ও দোহলপাড়া আদর্শ স্কুল এ্যান্ড কলেজের ৯ম শ্রেনীর ছাত্রী আসমা আক্তারের বাল্যবিবাহ অনুষ্ঠানে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক নাজমুন নাহার। এ সময় বাল্যবিবাহ দেয়ার অপরাধে স্কুল ছাত্রীর পিতা রমজান আলীকে ৫ হাজার, সরকারী কাজে বাধা ও পুত্রবধুকে কনে দেখানোর অভিযোগে ছাত্রীটির মাতা রোমেলা বেগমকে ৫ হাজার ও বর জিয়ারুল ইসলামকে ৩ হাজার টাকা জড়িমানা করেন। স্কুল ছাত্রী আসমার সাথে পশ্চিম ছাতনাই ইউনিয়নের ঠাকুরগঞ্জ গ্রামের আব্দুল হাকিমের পুত্র জিয়ারুল ইসলামের বিয়ের দিন ধার্য করা হয়। বরযাত্রী আসার পর বৃহস্পতিবার রাত ২টার পুলিশ, ইউপি চেয়ারম্যান ও গন্যমান্যদের নিয়ে বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার।

এ সময় খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, ইউপি সদস্য মকবুল হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, এসআই ইলিয়াছ আলীসহ এলাকার লোকজন উপস্থিত ছিলেন। ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক নাজমুন নাহার বলেন, বাল্য বিবাহটি ভিন্ন খাতে প্রবাহের জন্য স্কুল ছাত্রীর মা রোমেলা বেগম পুত্রবধুকে কনে হিসেবে দেখানো চেষ্টা ও সরকারী কাজে বাধার অভিযোগে ৫ হাজারসহ ৩জনকে ১৩ হাজার টাকা জড়িমানা করা হয়েছে। মেয়ের বাল্যবিবাহ দিবে না মর্মে সকলের উপস্থিতিতে অঙ্গিকার নামা উভয় পরিবার লিখে দেন। ডিমলা থানার সাবইন্সপেক্টর ইলিয়াছ আলী বলেন, ঘটনাস্থলে জড়িমানার টাকা পরিশোধ করেন।
ডিমলা পোস্ট অফিসে নানা অনিয়ম।

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: বাংলাদেশে এমন এক সময় ছিল দেশ-বিদেশে খবরা খবর, সন্তানদের পড়া-শোনা, চাকুরীরত অবস্থায় যোগাযোগ, মানি অর্ডার, প্রয়োজনীয় কাগজপত্রাদি সহ নানাবিধ রাষ্ট্রীয় কাজে আদান প্রদানের এক মাত্র সহায়ক ছিল পোষ্ট অফিস।

সময়ের আবর্তমানে প্রযুক্তির ছোঁয়ায় যদিও বেশ কিছু ধরনের পরিবর্তন এসেছে তার পরও জন মনে রাষ্ট্রীয় যোগাযোগের মাধ্যমে আদান প্রদানের বিস্বস্ততা রয়েছে গভীর ভাবে। সেই রাষ্ট্রীয় বিশ্বস্ততার প্রতিষ্ঠানটি ভেস্থে যেতে বসেছে নীলফামারী ডিমলা উপজেলার ৩নং ডিমলা ইউনিনের পোষ্ট অফিস। এলাকাবাসী জানায় ডিমলা প্রাণ কেন্দ্রে অবস্থিত পোষ্ট অফিসটি আছে তা জানি কিন্তু কোন কর্মচারী সময়মত থাকে না এবং থাকলেও তা অনিয়মে ভরপুর। পোষ্ট অফিস উপকারিতা সম্পর্কে ধারনা নেই। সরেজমিনে গিয়ে দেখা যায় উক্ত অফিসটিতে পোষ্ট মাষ্টার, রানার, ডাকবহনকারী সহ মোট ২জন বল থাকলেও রাষ্ট্রীয় কার্যক্রম চলছে ঢিলা ঢালা অবস্থায়। এসময় দেখা মিলে দুইজন ভুক্তভুগীদের সাথে তারাও একই অনিয়মের কথা বলে এরই মধ্যে জানা যায় মোছাঃ ইয়াসমিন আক্তার সাং-দক্ষিন তিতপাড়া এর একটি ডাক আসে গত ০৫/০৮/১৮ তারিখে কিন্তু সে ২৯শে আগষ্ট পর্যন্ত ডাকটি পায়নি। ৩০ আগষ্ট দুপুরে মোছাঃ ইয়াসমিন আক্তারকে মোবাইল ফোনে বলে আপনার ডাকটি যদি অফিসে এসে নিয়ে না যান তাহলে প্রধানমন্ত্রীর কাছে নিতে হবে বা ৭দিন অফিস বন্ধ থাকবে বলে ফোনটি কেটে দেন। এই বিষয়ে ডাক পিয়ন জাকির হোসেনের নিকট ইয়াসমিনের মত আরও কত জনের ডাক আছে এরই মধ্যে মিলে সুইটি আক্তার সাং-ডিমলা এর জ-২৭৮,০১/০৮/১৮,মোঃ সেলিম ইসলাম,সাং উত্তর তিতপাড়া এর জ-০৬৭, ১২/০৮/১৮,মোঃ ফেরদৌস পারভেজ, সভাপতি রামডাংঙ্গা দারুল হুদা ইসলামিয়া দাখিল মাদ্রাসার জ-২০৩, ০২/০৮/১৮, এম কে ফারুক হোসেন সাং-বাবুর হাট, এর জ-৮৬১, ০৮/০৮/১৮ তারিখে ডাক আসার পরও ডাকগুলো অফিসে রয়েই যায় এবং আরো শতাধিক ডাক পরে আছে পোস্ট অফিসে। এ অনিয়মের বিষয়ে বর্তমান পোস্ট মাস্টার ফেরদৌস আলমের কাছে জানতে চাইলে তিনি বলে জাকির সাহেব ভুল করেছে ভুলের মাসুল পাবে।

পোষ্ট অফিসটি কত সালে এবং কে উদ্বোধন করেছিলেন এ প্রসঙ্গে জানতে চাইলে বর্তমান পোষ্ট মাষ্টার ফেরদৌস আলম বলেন সাল ক্ষন আমার জানা নেই তবে আমার জানা মতে স্বাধীনতার পর থেকে আদ্যবধি এভাবেই চলছে এ পোষ্ট অফিসের কার্যক্রম যা দেখার কেউ নেই। এ ব্যাপারে নীলফামারী ডাক পরিদর্শক মিলন কুমার রায় এর সাথে মুঠো ফোনে কথা হলে অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বাংলাদেশ সরকারের অনেক সরকারী প্রতিষ্ঠানের মধ্যে ডাক বিভাগও একটি জন গুরুত্বপূর্ণ বিভাগ এ রকম অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *