পায়রা বন্দরের যাত্রা শুরু

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা

26957_pm

 

পটুয়াখালীর কলাপাড়ায় অবস্থিত দেশের তৃতীয় সমুদ্রবন্দর পায়রার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। মাদার ভ্যাসেল থেকে পণ্য খালাস কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর সোয়া ১২টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি বন্দরের কার্যক্রম উদ্বোধন করেন। উদ্বোধনের সময় কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের ইটবাড়িয়া গ্রামের পায়রা বন্দর প্রান্তে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, নৌবাহিনীর প্রধান এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ, পটুয়াখালী-৪ আসনের এমপি মো. মাহবুবুর রহমান, মাদারীপুর-১ আসনের এমপি নুরে আলম চৌধুরী, পটুয়াখালী সংরক্ষিত আসনের এমপি বেগম লুৎফুন্নেসা, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক, স্বাস্থ্যসচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, বাংলাদেশ অভ্যভ্যন্তরীণ যাত্রী পরিবহন সংস্থার চেয়ারম্যান মাহবুব উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
ভিডিও কনফারেন্সে দেয়া বক্তৃতায় প্রধানমন্ত্রী বলেন, পায়রা হচ্ছে শান্তির প্রতীক। সে কারণে এ নামটি আমি পছন্দ করেছি। ভবিষ্যতে পায়রা বন্দর গভীর সমুদ্রবন্দর হিসেবে রূপ নেবে। দক্ষিণাঞ্চল সব সময় অবহেলিত ছিল। এদিকে কেউ কখনো তাকায়নি। আমরা চেষ্টা করছি দেশটাকে উন্নত-সমৃদ্ধ করতে। আর সে লক্ষ্যকে সামনে রেখে এই অঞ্চলে পায়রা বন্দর করার সিদ্ধান্ত নিয়েছি। এলাকার মানুষ যাতে জমি অধিগ্রহণের জন্য ন্যায্য মূল্য পায়, আমরা তা নিশ্চিত করব। এই এলাকার মানুষজন এমনিতেই প্রকৃতির সঙ্গে যুদ্ধ করে বেঁচে আছে। আমরা মনে করি, পায়রা বন্দর গড়ে ওঠার সঙ্গে সঙ্গে মানুষের দুঃখ-কষ্ট আর থাকবে না।
এদিকে প্রধানমন্ত্রী রাজধানীর শনিরআখড়া থেকে কাঁচপুর ব্রিজ পর্যন্ত আট লেনের মহাসড়ক উদ্বোধন করেন। এছাড়া পদ্মা সেতুর দুই পাশের সংযোগ সড়ক চার লেনে উন্নীত করণ কাজেরও উদ্বোধন করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *