না জেতার কোনো কারণ দেখি না: সাকিব

Slider খেলা

মেলবোর্নে আঙুলের চিকিৎসা শেষে রবিবার দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে আসন্ন জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে পাওয়া যাবে না তাকে।

ইনজুরির কারণে এই দুই সিরিজে থাকছেন না ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। ফলে পরপর দুই সিরিজে দলের সেরা দুই তারকা ছাড়াই মাঠে নামতে হবে টাইগারদের। তবে এটি নিয়ে অবশ্য চিন্তিত নন সাকিব। তার কথা, তাদের দু’জনকে ছাড়া যদি বাংলাদেশ এশিয়া কাপের ফাইনাল খেলতে পারে তাহলে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে না জেতার কোনো কারণ দেখি না।
অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে রবিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

সাকিব বলেন, ‘ইনজুরি আসলে খেলার অংশ। এতে সুবিধা হচ্ছে নতুন নতুন খেলোয়াড়দের সুযোগ আসে। আশা করি তারা কাজে লাগাতে পারবে এবং ভালো করবে। সত্যি কথা বলতে কারো জন্য কোনো কিছু অপেক্ষা করে না।

আমি আশা করি বাংলাদেশ আরও ভালো করবে। আমি ও তামিম ছাড়া যদি এশিয়া কাপে বাংলাদেশ ফাইনাল খেলতে পারে, তাহলে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে না জেতার কোনো কারণ দেখি না। ’
প্রসঙ্গত, ঘরের মাটিতে জিম্বাবুয়ের সঙ্গে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। ২১ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রি‌কেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে এই সিরিজ। এরপর ২৪ ও ২৬ অক্টোবর আরও দুটি ম্যাচ ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এরপর ৩-৭ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট ম্যাচটি। আর এই ম্যাচ দিয়েই নয়নাভিরাম স্টেডিয়ামটির টেস্ট অভিষেক হবে। দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

জিম্বাবুয়ের সঙ্গে ১৫ নভেম্বর সিরিজের শেষ টেস্টের দিনই দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *