বিএনপির কেন্দ্রিয় কমিটিতে গাজীপুর মহানগরে নতুন মুখ

Slider গ্রাম বাংলা

image (3)

গাজীপুর অফিস: গাজীপুর মহানগরের মধ্য হতে বিএনপির নবগঠিত কেন্দ্রীয় কমিটিতে অধ্যাপক এম এ মান্নানকে ভাইস চেয়ারম্যান করা হয়েছে, আলহাজ্ব হাসান উদ্দিন সরকারকে পূর্বের মতই জাতীয় নির্বাহী কমিটির সদস্য রাখা হয়েছে।

তবে নতুন মুখ হিসেবে মহানগর থেকে ডা.মাজহারুল আলমকে জাতীয় নির্বাহী কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।
১৯৮০ সালে ঢাকা ডেন্টাল কলেজ শাখা ছাত্রদলের  সক্রিয় সাহিত্য সম্পাদক, ১৯৮৯তে গাজীপুর জেলা ড্যাবের প্রতিষ্ঠাতা আহবায়ক, কেন্দ্রীয় ড্যাব, জিয়া পরিষদ, জিয়াউর রহমান ফাউন্ডেশন ইত্যাদি সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। তবে বিভিন্ন আলোচন সভা এবং অসংখ্য ফ্রি মেডিকেল ক্যাম্প সংগঠিত করে ডা.মাজহার সুধী মহলে আলোচনায় উঠে আসেন।এর মধ্যে উল্লেখযোগ্য হলো ২০০২সালে কাপাসিয়া পাইলট স্কুল মাঠে মহামান্য রাষ্ট্রপতিকে নিয়ে এবং ২০০৩সালে গাজীপুর রাজবাড়ী মাঠে তারেক রহমানকে প্রধান অতিথি করে দিনব্যাপী বিশাল মেডিকেল ক্যাম্প ও ১/১১তে নির্ভিক ভূমিকা।

গাজীপুর জেলা বিএনপি আহবায়ক ব্রিঃজেঃ হান্নান শাহর নেতৃত্বে  সমন্বয়কারী হিসেবে দলকে সুসংগঠিত করায় বিশেষ ভূমিকা রাখেন এবং রাজনৈতিক মহলে দক্ষতার পরিচয়ে সুপরিচিত হন। পরবর্তীতে জেলা বিএনপির কমিটিতে তাকে যুগ্ম সম্পাদক এবং দপ্তর সম্পাদকের যৌথ দায়িত্ব দেয়া হলে বিগত সময়ে তিনি সাফল্যের সংগেই তা পালন করেন। সিটি মেয়র নির্বাচনে দেশনেত্রী তাকে মিডিয়ার দায়িত্ব পালনের আদেশ দিলে তিনি দক্ষতার সাথে তা পালন করেন।

বিগত আন্দোলনগুলোতে সকলের মতো তিনিও রাজপথে থেকে বিভিন্ন মামলায় জর্জড়িত হন। দলের স্বার্থে  সাংবাদিক মহলে যোগাযোগ রক্ষায় সর্বদাই সচেষ্ট থাকেন। অসময়ে চাকরি হারিয়ে, মেধা,ত্যাগ ও সংগ্রামের ফলেই তৃণমূল থেকে ডা.মাজহার দলীয় হাইকমান্ডের সুনজরে আসেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *