গাজীপেুরে বকেয়া বেতনের দাবিতে সুরমা হোটেল ঘেরাও

Slider গ্রাম বাংলা

13918576_1654875291495916_1919103898_o

গাজীপুর অফিস: তিন মাসের বকেয়া বেতন রেখে হোটেলের মালিকানা বিক্রি করায় বকেয়া বেতনের দাবিতে কর্মচারীরা গাজীপুর শহরের সুরমা হোটেল ঘেরাও করেছে। আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে গাজীপুর মহানগর শ্রমিক লীগ।

বুধবার দুুপুরে গাজীপুর শহরের রাজবাড়ি রোডের রেলক্রসিং সংলগ্ন নিউ সুরমা হোটেলে সামনে ওই কর্মসূচি পালিত হয়।

আন্দোলনরত কর্মচারীরা জানায়, সুরমা হোটেল মালিক আঃ সোবানের দুটি হোটেল ছিল। পুরাতন সুরমা ও নিউজ সুরমা। তারা সকলেরই পুরাতন সুরমা হোটেলে কর্মচারী। তিন মাস পূর্বে থেকে হোটেলে মালিক আঃ সোবান ৬০/৭০ জন কর্মচারী বেতন  রাখেন নানা অজুহাতে। হঠাৎ করে মালিক পুরাতন হোটেল বিক্রি করে দেয়। আজ হোটেল স্থানান্তর হতে শুরু করলে কর্মচারীরা তাদের বকেয়া বেতন দাবি করেন। এসময় হোটেল মালিক আঃ সোবান কর্মচারীদের কোন কথা গুরুত্ব না দিয়ে হুমকি দিলে পরিস্থিতি উত্তপ্ত হয়। এক পর্যায়ে শ্রমিকেরা নিউ সুরমা হোটেল ঘেরাও করে বকেয়ার দাবিতে শ্লোগান দিতে থাকেন। সংবাদ পেয়ে পুলিশ এসে দাবি পূরণের আশ্বাস দিলে ঘেরা কর্মসূচি স্থগিত হয়।

এ বিষয়ে সুরমা হোটেল মালিক আঃ সোবানকে ফোন করলে তিনি ফোন রিসিভ করেন নি। হোটেলে গিয়েও তাকে পাওয়া যায় নি।

ঘেরাও কর্মসূচিতে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমান মোল্লা, গাজীপুর মহানগর শ্রমিকলীগের  আহবায়ক আঃ মজিদ বিএসসি, শ্রমিক লীগ নেতা ইব্রাহিম খলিল,  আঃ রহমান,  হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম প্রমূখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *