শোলাকিয়ায় হামলা: শফিউলের বাবা জামায়াত নেতা গ্রেফতার

Slider বাংলার আদালত

 

004_223229

 

 

 

 

কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলায় গ্রেফতার সন্দেহভাজন জঙ্গি শফিউল ইসলাম সোহানের পিতা জামায়াত নেতা আব্দুল হাই প্রধানকে গ্রেফতার করেছে পুলিশ।

 রোববার ঢাকার সাভার এলাকা থেকে দিনাজপুর জেলা পুলিশের একটি বিশেষ টিমের সদস্যরা সাভার থানা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করে।

সন্ধ্যায় তাকে দিনাজপুরে নিয়ে এসে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয় বলে জানিয়েছেন দিনাজপুরের পুলিশ সুপার রুহুল আমিন।

আব্দুল হাই প্রধানের বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রানীগঞ্জ বাজারের পার্শ্ববর্তী দক্ষিণ দেবীপুর গ্রামে।

পুলিশ জানায়, পেশায় ইলেক্ট্রনিক মিস্ত্রি আব্দুল হাই প্রধান ওই এলাকার একজন জামায়াত নেতা। তিনি গত দশম জাতীয় সংসদ নির্বাচন ও পরবর্তী সময়ে বিভিন্ন সহিংস ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি। মামলা দায়ের হওয়ার পর থেকে তিনি পলাতক ছিলেন। তার ছেলে জঙ্গি সন্দেহে গ্রেফতার শফিউল ইসলাম দাখিল পাশ করার পর থেকেই নিখোঁজ ছিল। গত আড়াই বছর ধরে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার ঘটনায় তাকে গ্রেফতার করা হয়।  শফিউল গ্রেফতার হওয়ার পর তার বাড়ির অন্য সদস্যরা গাঁ ঢাকা দিয়েছেন।

দিনাজপুরের পুলিশ সুপার রুহুল আমিন জানান, শফিউল ইসলামের সাথে জড়িত অন্যদেরকে খোঁজ করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

উল্লেখ্য, ঈদের দিন অর্থাৎ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কিশোরগঞ্জের শোলকিয়ায় ঈদগাহ ময়দানের কাছে এক চেক পয়েন্টে পুলিশের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পরে পুলিশের সঙ্গে হামলাকারীদের বেশি কিছুক্ষণ গুলি বিনিময় হয়। এ সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হন বেসরকারি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবির রহমান।

পুলিশ বলছে, আবির হামলাকারীদের একজন। এছাড়া হামলাকারী সন্দেহে শফিউল ইসলাম ও জাহিদুল হককে গ্রেফতার করা হয়।

শোলাকিয়ায় হামলার এ ঘটনায় পুলিশের দুই সদস্য ও এক হামলাকারীসহ চারজন নিহত হন।

এদিকে শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনায় আসামি জাহিদুল হককে রোববার রাতে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *