সন্ত্রাস দমনে কারিগরি ও বিশেষজ্ঞ সহায়তার প্রস্তাব যুক্তরাষ্ট্রের

Slider জাতীয়

 

nisha-desai-biswal_222946_223087

 

 

 

 

 

বাংলাদেশকে সন্ত্রাস দমনে বিশেষজ্ঞ কারিগরি ও বিশেষজ্ঞ সহায়তার প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্র।

 রোববার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে পৃথক বৈঠকে এ প্রস্তাব দেন ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য-এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পররাষ্ট্র সচিব শহীদুল হক। তিনি বলেন, পৃথম বৈঠকে সন্ত্রাসবাদ ও সহিংস চরমপন্থার উদ্বেগের বিষয়ে আলোচনা হয়। নিশা দেশাই জঙ্গিবাদ ও সহিংস চরমপন্থা দমনে বাংলাদেশ সরকারের প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রের কারিগরি ও বিশেষজ্ঞ সহযোগিতার প্রস্তাব দেন।

তবে বৈঠক শেষে নিশা দেশাই সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।

বৈঠকের বিষয়ে ঢাকায় মার্কিন দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সন্ত্রাসী হামলায় হতাহতদের জন্য বাংলাদেশ সরকারকে সমবেদনা জানিয়েছেন নিশা। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র দ্বিপক্ষীয় সম্পর্ক ও নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। নিশা দেশাই বৈঠকে সন্ত্রাস দমনে বাংলাদেশের সক্ষমতা বাড়াতে যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ ও কারিগরি সহায়তার প্রস্তাব দিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সফরকালে নিশা দেশাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের, দূতাবাস কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী এবং অন্যান্য কূটনীতিকদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গেছে।

এর আগে ইউএসএইডের কর্মী জুলহাজ মান্নান হত্যার ঘটনায় গত ৫ মে দুই দিনের সফরে ঢাকায় এসেছিলেন নিশা দেশাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *