জেলা পরিক্রমা-২৫, জিসিসিতে চলছে ঈদ উৎসবের আগাম প্রস্তুতি

Slider গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ

13474300_544273015775844_1983134246_n

 

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর থেকে ফিরে; গাজীপুর সিটিকরপোরেশনে(জিসিসি) চলছে ঈদ উৎসবের আগাম প্রস্তুতি। ঈদকে সামনে রেখে আগাম আয়োজনকে ঢেলে সাজানো হচ্ছে। বিগত সকল ঈদের থেকে এই ঈদটা একটু আলাদা মনে করছে জিসিসির ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ। কারণ জিসিসির মেয়রের চেয়ারকে ঘিরে আছে অসংখ্য সুবিধাবাদী মানুষ। জিসিসির জনবল ছাড়াও ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপির বেশ কিছু প্রভাবশালী নেতাকে ম্যানেজ করতে হচ্ছে । এ ছাড়া গণমাধ্যম কে ম্যানেজ না করলেও বিপদ। কারণ কখন এরা কি লিখে ফেলে ঠিক নেই।

জিসিসির একটি দায়িত্বশীল সূত্র জানায়, জিসিসির   সাময়িক বরখাস্তকৃত  মেয়র অধ্যাপক এম এ মান্নানে  একটি মামলা ছাড়া সকল মামলার জামিন হয়েছে। দুদকের একটি মামলায় যে কোন সময় জামিন হলেই তিনি ছাড়া পাবেন। আর উচ্চ আদালত ইতোপূর্বে যে ধরণের নির্দেশনা দিয়েছে তাতে আর সহজে কোন নাশকতার মামলাও  দিতে পারছে না পুলিশ। ফলে কারামুক্ত হলে অধ্যাপক মান্নান কে আবার কোন মামলায় গ্রেফতার করা যায় তা নিয়েও চিন্তা বাড়ছে। ফলে সম্ভাব্য যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি নিতে জিসিসির ভারপ্রাপ্ত মেয়র কে এবার ভিন্ন আয়োজনে ঈদ করতে হচ্ছে। আর স্থানীয় সরকারের যে ধারায় জনপ্রতিনিধিকে সাময়িক বা সম্পূর্নভোবে বরখাস্ত করা যায় সে ধারাটি চ্যালেঞ্জ করেও একটি রিট মামলায় রুল জারী হয়ে আছে। সুতরাং জামিন হলে এম এ মান্নানকে চেয়ারে আসতে সহজ হতে পারে।

জিসিসির একটি গোপন সূত্র বলছে,সব মিলিয়ে আসন্ন ঈদে বেশী খরচ হওয়ায় এবার কমিশন  ১০% কে কখনো ১১% বা ১৫% ও করা হচ্ছে। কারণ বেশী বাজেটের ঈদে বেশী টাকা লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *