লিবিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ বাংলাদেশির মৃত্যু

Slider জাতীয়

 

m

 

 

 

পিরোজপুর: লিবিয়ার জাওয়াইয়া শহরের সাবরিয়া এলাকার এক বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে তিন বাংলাদেশি শ্রমিক মারা গেছেন।

বুধবার (১৫ জুন) লিবিয়ার স্থানী সময় সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত বাংলাদেশিরা হলেন- পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দক্ষিণ মিঠাখালী গ্রামের মৃত ওয়াজেদ আলীর ছেলে মোস্তফা কামাল (৪২), বরগুনার পাথরঘাটা উপজেলার কাঁঠালতলী গ্রামের আফজাল জমাদ্দারের ছেলে বেলায়েত জমাদ্দার (৪২) ও একই গ্রামের আবু হানিফা (৪৫)।

মৃত ব্যক্তিদের পারিবারিক সূত্রে জানা গেছে, সাবরিয়া এলাকার একটি বাড়িতে বুধবার সন্ধ্যায় ইফতার করার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হলে বাংলাদেশি পাঁচ শ্রমিক দগ্ধ হন। এ অবস্থায় তাদের উদ্ধার করে জাওয়াইয়ার একটি হাসপাতালে নেওয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য তাদের ত্রিপলি হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মোস্তফা কামাল, বেলায়েত ও আবু হানিফ মারা যান।

বর্তমানে মঠবাড়িয়া উপজেলার হারজী নলবুনিয়া গ্রামের সাত্তার খানের ছেলে দুলাল খান ও পাথরঘাটার চরদুয়ানি গ্রামের আবদুল লতিফ বিশ্বাসের ছেলে চুন্নু বিশ্বাস ওই হাসপাতালে চিকিৎসাধীন।
পাথরঘাটার কাঁঠালতলী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শহিদুল ইসলাম বেলায়েত ও আবু হানিফের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

পিরোজপুরের জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ বলেন, লিবিয়ায় কয়েকজন বাংলাদেশির মৃত্যুর খবর শুনেছি। তবে এখনো লিবিয়ার দূতাবাস থেকে  কোনো তথ্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *