জঙ্গি দমনে সরকারের সততার অভাব: মওদুদ

Slider রাজনীতি

 

17-06-16-bd_sommilito_peshajibi_parishod_addresess-1_219103

 

 

 

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার বলছে তারা জঙ্গিবাদের ব্যাপারে জিরো টলারেন্স। কিন্তু তাদের কাজকর্মে সেটা দেখা যাচ্ছে না। জঙ্গি দমনে সরকারের সততার অভাব রয়েছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘সংবাদ মাধ্যমের স্বাধীনতা ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থান হচ্ছে। আমরা জঙ্গিবাদ ও উগ্রবাদকে ঘৃণা করি। মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, খ্রিস্টান ধর্মযাজকসহ ইতোমধ্যে ২৭টি হত্যার ঘটনা ঘটেছে। কিন্তু এই সরকার এখন পর্যন্ত একটি ঘটনারও বিচার প্রক্রিয়া শুরু করতে পারেনি।

মওদুদ আহমদ বলেন, দেশে জঙ্গিবাদের উত্থানে আন্তর্জাতিক ষড়যন্ত্র কাজ করছে তা অবিশ্বাস করার উপায় নাই। র‍্যাব, পুলিশ দিয়ে এই জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবিলা করা যাবে না। জঙ্গিবাদ দমন করতে হলে সরকারকে দুইটি কাজ করতে হবে। একটি হলো জনপ্রতিনিধিত্বশীল ও জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করা, দ্বিতীয়টি হলো জাতীয় ঐক্যের প্লাটফর্ম তৈরি করা। এটি করতে পারলে বিএনপিও সরকারকে সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএসপিপির সদস্য সচিব অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতা ডা. মোস্তাক রহিম স্বপন, ডা. রফিকুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *