টঙ্গীতে সন্ধ্যা যেন ভোটের সকাল

Slider টপ নিউজ


টঙ্গী( গাজীপুর) প্রতিনিধি : আর একদিন পরই প্রচারণা শুরু। এখন চলছে প্রচারণার ব্যপক প্রস্তুতি। এখন চলছে সারারাত প্রচারণার কৌশল নিয়ে বৈঠক আর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোটের বাহারী পোস্ট। ফেসবুকে লাইভ তো এখন অহরহ। ফেসবুক লাইভে গিয়ে মিটিং শুরু হয়। সারারাত এসব করে কাটিয়ে ভোররাতে ঘুম। শীতের আমজে আর রাতজাগা ঘুমের ঘাটতি পূরণে দুপুর বা বিকেল পর্যন্ত ভোটের মাঠ খালি। সন্ধ্যা হলেই শুরু হয় ভোটের হৈ চৈ। করমর্দন হ্যান্ডশেক আর উঠান বৈঠকের কারণে সন্ধ্যার পর থেকে ভোররাত পর্যন্ত চায়ের দোকান রমরমা। প্রার্থীর কর্মী সমর্থকেরা আড্ডায় মাতিয়ে রাখে পুরোরাত।

শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় টঙ্গীর বনমালা এলাকায় পাওয়া গেলো উঠান বৈঠক। নৌকা প্রতীকের প্রার্থী জাহিদ আহসান রাসেলের চাচা গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি উঠান বৈঠকে ভাতিজার জন্য দোয়া চেয়ে বক্তব্য রাখছেন। তার সামনে কয়েকশত ভোটার। জানা গেলো তিনি ভোররাত পর্যন্ত উঠান বৈঠক করেন।

বক্তব্যে মতিউর রহমান মতি বলেন, জাহিদ আহসান রাসেল আপনাদের সন্তান। রাসেল যদি অন্য প্রার্থীদের থেকে বেশী যোগ্য হয় তবে তার জন্য কাজ করবেন। রাসেলকে নিয়ে তারছিড়া৷ কোন পাগলে কি বলল, তাতে যায় আসে না। আপনারা প্রচারণার পূর্ণাঙ প্রস্তুতি নেন। ১৭ তারিখের পর হবে খেলা।

হায়দরাবাদ এলাকায় গিয়ে দেখা গেলো স্বতন্ত্র প্রার্থী গাজীপুর মহানগর যুবলীগের জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম প্রথমবারের মত উঠান বৈঠক শুরু করেছেন। তার সামনেও কয়েকশত ভোটার।

বক্তব্যে সাইফুল ইসলাম বলেন, আর একদিন পরই প্রচারণা শুরু হবে। প্রতীক নিয়ে আপনারা ভোট চাইবেন। ব্যপকভাবে প্রচারণার জন্য আপনারা প্রস্তুতি নেন। প্রতিটি ঘরে যেতে হবে। দোয়া ও ভোট চাইতে হবে। অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তুলনায় যোগ্যতা অভিজ্ঞতা বিবেচনায় তিনি ভোট প্রার্থনা করতে কর্মীদের প্রতি আহবান জানান।

বনমালা এলাকার চায়ের দোকানী ইদ্রিস বলেন, সন্ধ্যার পর চা বিক্রি বেশী হয়। কাস্টমার থাকায় গভীররাত পর্যন্ত এখন দোকান করি। ভোটের দিন পর্যন্ত বেচাকেনা ভালো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *