যশোরে বজ্রপাতে ও দেয়াল চাপা পড়ে নিহত ৩

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি গ্রাম বাংলা জাতীয়

118141_163

 

যশোরে বজ্রপাতে ও ঘরের দেয়াল চাপা পড়ে ৩ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। নিহতরা হলেনÑ যশোরের ঝিকরগাছার খাসখালী গ্রামের মৃত এলাহী বক্সের ছেলে আব্দুল আজিজ (৮০),সদর উপজেলার বানিয়াবহু গ্রামের শুকুর মোড়লের ছেলে তাহাজ্জদ হোসেন (৬৫) ও মণিরামপুরের কুমোরঘাটা গ্রামের মৃত জাহান আলী গাইনের ছেলে রেজাউল গাইন (৫০)। এদিকে হঠাৎ বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে জেলার মণিরামপুর, ঝিকরগাছা, কেশবপুর, অভয়নগর ও যশোর সদরের বিভিন্ন এলাকায় মারাত্মক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় নারী শিশুসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। গত শনিবার গভীর রাতে এসব হতাহতের ঘটনা ঘটে। এই ঝড়ে বহু কাঁচা ও আধাপাকা বাড়ি ঘর ও অসংখ্য গাছপালা উপড়ে, ভেঙ্গে পড়েছে। শনিবার দিবাগত রাতের ঝড়-বৃষ্টিতে ঘর চাপা পড়ে আবদুল আজিজ (৮০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার খাসখালি গ্রামের মৃত এলাহী বক্সের ছেলে।
যশোর সদরের বানিয়াবহু গ্রামে বজ্রপাতে তাহাজ্জত মোড়ল (৬৫) নামে স্থানীয় বিএনপির এক নেতা মারা গেছেন। শনিবার রাত ১২টার দিকে তিনি প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘরের বাইরে আসেন । ওই সময় পাশে একটি নারকেলগাছে বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। নিহত তাহাজ্জত মোড়লের বাবার নাম শুকুর আলী মোড়ল। চাঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা জানান, নিহত তাহাজ্জত মোড়ল এক নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন। অপরদিকে যশোরের মণিরামপুরে বজ্রপাতে রেজাউল গাইন (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।
শনিবার রাত ৩টার দিকে উপজেলার মনোহরপুর কুমারঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। তিনি ওই সময় নিজের মাছের ঘেরে পাহারাদারের কাজ করছিলেন। নিহত রেজাউল ওই গ্রামের মৃত জাহান আলী গাইনের ছেলে।
এদিকে পুলিশের বিশেষ অভিযানে যশোরে জামায়াত-বিএনপির ২২ নেতা-কর্মীসহ ৮৪ জন আটক হয়েছে। যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, শনিবার রাতভর পুলিশের বিশেষ সাড়াশী অভিযানে যশোরের নয় থানা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে জামায়াত ও শিবিরের ১৮ জন এবং বিএনপির  ৪জন  নেতাকর্মী রয়েছে। অন্যরা সবাই নিয়মিত মামলার আসামি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *