নির্বাচন কর্মকর্তা পেটানো এমপি মোস্তাফিজকে পদ থেকে সরানো উচিত

Slider জাতীয় বাংলার আদালত রাজনীতি সম্পাদকীয়

16511_mp

চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলার নির্বাচন কর্মকর্তা জাহিদ হোসেনকে পেটানোর অভিযোগ পাওয়া গেছে সরকারদলীয় এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁর (এমপি) পছন্দ অনুযায়ী ভোটগ্রহণ কর্মকর্তা ‘নিয়োগ না দেয়ায়’ তাকে মারধর করা হয়েছে বলে জানান জাহিদ হোসেন। তিনি বলেন, বুধবার বেলা ১১টা থেকে ১২টার মধ্যে সাংসদ ও আওয়ামী লীগের কয়েকজন নেতা তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ডেকে নিয়ে মারধর করেন।
জাহিদ হোসেন অভিযোগ করেন, ৪ নম্বর বাহারছড়া ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যানপ্রার্থী তাজুল ইসলাম ভোটগ্রহণ কর্মকর্তা (প্রিজাইডিং অফিসার) নিয়োগের জন্য তাকে ‘একটি তালিকা’ দিয়েছিলেন। আমি ওই তালিকা পুরোপুরি বাস্তবায়ন করতে পারিনি। সকালে এমপি আমাকে ইউএনও কার্যালয়ে ডেকে নিয়ে তালিকা অনুযায়ী নিয়োগ না দেওয়ার কারণ জানতে চান। এক পর্যায়ে কিল-ঘুষি মারতে শুরু করেন। সাংসদের সঙ্গে থাকা আরও কয়েকজন তখন তাকে মারধর করেন। তাদের মধ্যে ওলামা লীগ নেতা মাওলানা আক্তারকে আমি চিনতে পেরেছি। তবে নির্বাচন কর্মকর্তাকে মারধরের অভিযোগ অস্বীকার করে সাংসদ মোস্তাফিজুর রহমান বলেন, সেখানে মারধরের কোনো ঘটনা ঘটেনি। যা বলা হচ্ছে ওসব মিথ্যা কথা।
এদিকে  চট্টগ্রামের বাঁশখালীর নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলামকে স্থানীয় এমপি মোস্তাফিজুর রহমান পেটানোয় উপজেলার সব ইউনিয়ন পরিষদের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। একইসঙ্গে উপজেলার নির্বাচন কর্মকর্তা জাহিদ হোসেনকে মারধরের অভিযোগে বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।
এখন প্রশ্ন এসে যায়, দেশের  প্রায় সব কটি ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হচ্ছে। অনেক প্রার্থী বিনা ভোটেই পাশ। নির্বাচনে নৌকা ছাড়া অন্য কেউ মাঠে থাকতে পারছেন না। নৌকা ছাড়া কেন্দ্রে এজেন্ট থাকাও নিরাপদ মনে করছেন না। এরপরও কেন একজন সাংসদ হয়ে নির্বাচন অফিসারের গাঁয়ে হাত তুলতে হবে তা সাধারণ মানুষের বোধগম্য নয়। ঘটনা যদি ঠিক থাকে তবে সাংবিধানিক শপথ ভঙ্গের অভিযোগে এমপি সাহেবকে তার পদ থেকে সরে দেয়া উচিত।
ড. এ কে এম রিপন আনসারী
এডিটর ইনচীফ
গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *