দুই ট্রাক নিয়ে ভেঙে পড়লো বেইলি ব্রিজ

Slider জাতীয়

 

2016_06_01_12_48_17_FVp68btPOXcYiWrWvPLO2eo6o1J4P6_original

 

 

 

 

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হরিশংকপুর এলাকার বেইলি ব্রিজটি দুটি সিমেন্টবাহী ট্রাক নিয়ে ভেঙে পড়েছে। এ ঘটনায় একটি ট্রাকের চালক ও হেলপার গুরুতর আহত হয়েছে।

বুধবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে ওই রুটে যান চলাচল বন্ধ হয়ে যায়।

স্থানীয়রা জানান, গোদাগাড়ীর বিজয়নগর-মাটিকাটা বাইপাস সংযোগ সড়কের হরিশংকপুর এলাকায় অবস্থিত লোহার এই ব্রিজটি বেশ কয়েক বছর আগে থেকেই ক্ষতিগ্রস্ত অবস্থায় ছিল। তাই সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে সেতুর দুই পাশে ‘পাঁচ টনের অধিক যান চলাচল নিষেধ’ লেখা সম্বলিত দুটি সাইনবোর্ড লাগানো ছিল।

তবে দেখভালের কোনো লোক না থাকায় হরহামেশাই ব্রিজটির ওপর দিয়ে পাঁচটনের বেশি ওজনের যানবাহন চলাচল করতো। বুধবার ভোরে হঠাৎ দুটি ট্রাক নিয়ে ব্রিজটি বিকট শব্দে ভেঙে পড়ে। পরে প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর স্থানীয়রা একটি ট্রাকের ভেতর থেকে আহত চালক-হেলপারকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

রাজশাহী সড়ক ও জনপথ বিভাগের (সওজ) উপ-বিভাগীয় প্রকৌশলী ইউনুস আলী জানান, বুধবার ভোররাতে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে একটি দুর্ঘটনা ঘটে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় ওই সড়কের গাড়িগুলো বিকল্প পথ হিসেবে বিজয়নগর-মাটিকাটা বাইপাস সংযোগ সড়কে চলাচল শুরু করে।

ভোর ৫টার দিকে ক্ষতিগ্রস্ত ওই ব্রিজের ওপর একইসঙ্গে সিমেন্টভর্তি তিনটি ট্রাক ওঠে। এরপর একটি ট্রাক পার হওয়া মাত্রই অপর দুটি ট্রাককে নিয়ে ব্রিজটি বিকট শব্দে ভেঙে পড়ে। খবর পেয়ে সকালেই তিনি ঘটনাস্থলে গিয়েছেন। ট্রাক দুটিকে উদ্ধারের তৎপরতাও চলছে। সিরাজগঞ্জ থেকে একটি বেইলি সেতু এনে সেখানে বসানোর ব্যবস্থা করা হচ্ছে।

খুব শিগগির যান চলাচল শুরু হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *