খালেদা জিয়া বৃহস্পতিবার আদালতে হাজির হবেন

Slider রাজনীতি
photo-1459824368_215733
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বৃহস্পতিবার আদালতে হাজির হবেন।

বুধবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য জানান।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তদন্ত কর্মকর্তাকে পুনরায় জেরাসহ ওই মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা রিভিশন আবেদন খারিজ হয়ে গেলে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিল অনুমতি  আবেদন) দায়ের করা হয়। মামলার অন্যতম আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করা হয়।

এই মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেওয়ার জন্য ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে বৃহস্পতিবার শুনানির জন্য দিন নির্ধারিত রয়েছে।

গত ১৭ এপ্রিল মামলায় তদন্ত কর্মকর্তাকে নতুন করে জেরা এবং নথি তলবের দুটি আবেদন নাকচ করে বিচারিক আদালতে। পরে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে দুটি রিভিশন আবেদন করেন খালেদা জিয়া। গত ১৫ মে হাইকোর্ট ওই আবেদন দুটি খারিজ করে  দেন। এর বিরুদ্ধে মঙ্গলবার  লিভ টু আপিল দায়ের করেন খালেদা জিয়া।

মামলার বিবরণে জানা যায়, ট্রাস্টের নামে আসা তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ পাঁচ আসামির বিরুদ্ধে  মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *