চবিতে সংঘর্ষে লিপ্ত ২ শিক্ষার্থীকে বহিষ্কার

Slider বাংলার আদালত

 

 

2015_08_23_21_30_58_JGewj3216sTlPhAfX0Q2tb7MjwFbzB_original

 

 

 

 

চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) গত ২ নভেম্বর ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে সরাসরি লিপ্ত থাকায় দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ।

বহিস্কৃতরা হলেন, ২০১২-১৩ সেশনের ম্যানেজম্যন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মো. মিজানুর রহমান খান (আই.ডি নম্বর-১৩৩০২১৫৭) এবং ২০১২-১৩ সেশনের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থী মোফাজ্জল হায়দর হোসাইন (আই. ডি নম্বর-১৩১০৬০১৬) ।

বিষয়টি নিশ্চিত করে প্রক্টর আলী আজগর চৌধুরী বাংলামেইলকে বলেন, ‘সংঘর্ষে তাদের সম্পৃক্ততা প্রাথমিকভাবে প্রমানিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স, হেল্থ এন্ড ডিসিপ্লিন এর রির্পোটের আলোকে দু’জনকে বিশ্ববিদ্যালয় হতে সাময়িক ভাবে বহিষ্ককার করা হয়েছে।’

উল্লেখ্য, গত ২ নভেম্বর ভর্তিচছু শিক্ষার্থীদের অভ্যর্থনা জানানোকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ হয় এতে হাটহাজারি থানার ওসিসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়। এঘটনার পর ছাত্রলীগ নিয়ন্ত্রিত দুটি হল থেকে বিপুল পরিমাণ দেশিয় অস্ত্র উদ্ধার করে পুলিশ। এঘটনায় পুলিশ তিনটি মামলা দায়ের করে চবি থেকে গ্রেপ্তার ৩৮ নেতাকর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি তদন্ত কমিটিও গঠন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *