৬০.৮ শতাংশ ভোটে সেরা রোনালদো

Slider খেলা

 

Cristiano-Ronaldo-bg20160530185926

 

 

 

 

ঢাকা: ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’ এর পাঠক ভোটে সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স লিগের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন শিরোপা জেতা রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ এই ফরোয়ার্ড সর্বোচ্চ ৬০.৮ শতাংশ ভোটে সেরা ফুটবলার নির্বাচিত হন।

ক্যারিয়ারে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন রোনালদো। রিয়াল মাদ্রিদে গত সাত মৌসুমে দুটি চ্যাম্পিয়ন্স লিগ আর একটি লা লিগাসহ আটটি শিরোপা জিতেছেন তিনি। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন একবার জিতেছেন এই ট্রফি। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের (৯৩) মালিকও সিআর সেভেন।

সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স লিগের আসরে ১৬ গোল করে গোলদাতাদের শীর্ষেও পর্তুগিজ দলপতি। ফাইনালের আগেই তিনি প্রথম খেলোয়াড় হিসেবে টানা ছয় মৌসুমে ৫০ বা তার বেশি গোল করার রেকর্ড গড়েন। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৮ ম্যাচে ৫১ গোল করেন রোনালদো।

‘গোল ডট কম’ এর পাঠক ভোটে সেরা নির্বাচিত রোনালদোর পরে রয়েছেন এবারের চ্যাম্পিয়ন্স লিগের রানার্সআপ অ্যাতলেতিকো মাদ্রিদের তারকা স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিজম্যান। পাঠক ভোটে তিনি পেয়েছেন ১৬.৬ শতাংশ ভোট।

তৃতীয়স্থানে থাকা রোনালদোর ক্লাব সতীর্থ ও অধিনায়ক সার্জিও রামোস পেয়েছেন ৯.৫ শতাংশ ভোট। ফাইনাল ম্যাচের ম্যাচের ১৫ মিনিটের মাথায় অ্যাতলেতিকোর গোলরক্ষক ওব্লাককে ফাঁকি দেন রিয়াল দলপতি। এর আগে পর্তুগালের লিসবনে ২০১৪ আসরের ফাইনালেও গোল করে দলকে ম্যাচে ফিরিয়েছিলেন রামোস। সেবারও চ্যাম্পিয়ন হয় রিয়াল। ২০১৪’র ফাইনালের পর চ্যাম্পিয়নস লিগের এই আসরে এটাই ছিল তার প্রথম গোল। আর একজন ডিফেন্ডার হিসেবে তিনিই প্রথম এই টুর্নামেন্টের দুই ফাইনালে গোলের দেখা পান।

রিয়ালের আরেক তারকা ক্যাসেমিরো ৫.১ শতাংশ ভোট পেয়ে তালিকায় চতুর্থ এবং অ্যাতলেতিকোর দিয়েগো গডিন ৪.৫ শতাংশ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *