বরিশালে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

Slider জাতীয়

 

 

15861_r-3

 

 

 

 

অভ্যন্তরীণ কোন্দলের জেরে বরিশাল পলিটেকনিক কলেজের ছাত্রলীগ নেতা রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আরো ৩ জন আহত হয়েছে। শুক্রবার রাত ১০টার দিকে বরিশাল সরকারি পলিটেকনিক কলেজের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত মেহেদী হাসান (২৬) ও ইলেক্ট্রিক্যাল ৪র্থ বর্ষের ছাত্র শামসুজ্জামান ফাহিমকে (২০) শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত রেজা যুবলীগ নেতা সাদিক আব্দুল্লাহর অনুসারী।
পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র সাজ্জাতুল জানান, রাত পৌনে ৯ টার দিকে রেজাউল করিম রেজা, আসাদুজ্জামান ফাহিম, মেহেদী হাসান কেন্দ্রীয় যুবলীগ নেতা সেরনিয়বাদ সাদিক আবদুল¬াহর বাসা থেকে ক্যাম্পাসে ফিরছিলো। তারা ক্যাম্পাসের মূল ফটকের সামনে আসলে পূর্ব থেকে সেখানে ওৎ পেতে বসে থাকা বহিরাগত সন্ত্রাসী জাহিদ, সাইদুল ও রাকিবসহ ১৫/২০ জন ধাড়ালো অস্ত্র দিয়ে এলোপাথারী ভাবে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে আহতদের ডাক-চিৎকারে ঘটনা স্থানে ছুটে আসে অন্যান্য শিক্ষার্থীরা। তারা আহত রেজা, মেহিদী, ফাহিমকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে যায়। পরে রাত পৌনে ১১ টার দিকে রেজাউল করিম রেজাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মেহেদীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাতেই ঢাকায় প্রেরণ করা হয়। জানা গেছে, বেশ কিছুদিন আগে আমিরকুটির এলাকার জাহিদ ধারালো অস্ত্রসহ ক্যাম্পাসে এসে বেশ কিছু শিক্ষার্থীর কাছে চাদা দাবী করে। এসময় রেজা সমর্থকরা জাহিদকে হাতে নাতে ধরে বেদম মরাধর করে এবং পুলিশের হাতে তুলে দেয়।  কিন্তু এক সপ্তাহের মধ্যে জামিনে বেরিয়ে আসে জাহিদ। এসময় সে রেজার প্রতিপক্ষ যুবলীগ সদস্য মেহেদী হাসানের সাথে ভিড়ে যায় বলে জানা গেছে। যুবলীগ সদস্য মেহেদীর বাসা পলিটেকনিকের সাথেই এবং রেজার সাথে তার দীর্ঘদিনের শত্রুতা রয়েছে।
রেজাকে হত্যার প্রতিবাদে রাতেই ক্যাম্পাসে বিক্ষোভ করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় মহানগর যুবলীগ সদস্য মেহেদী হাসান এর বাড়িতে ভাঙচুর করেছে। পরে পুলিশ ঘটনাস্থানে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। তবে এ ব্যপারে যুবলীগ সদস্য মেহেদী হাসান কোন মন্তব্য করতে রাজি হন নি।
মেট্রোপলিটন পুলিশেল সিনিয়র সহকারী কমিশনার (কোতয়ালী) আজাদ রহমান জানান, পূর্ব বিরোধের জের ধরে ক্যাম্পাস এবং বহিরাগত ছাত্রলীগের একটি গ্রুপ রেজা ও তার সহযোগিদের কুপিয়ে জখম করে। এ নিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা মেহেদী নামের যুবলীগ নেতার বাড়িতে ভাঙচুর করেছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছেন। তাছাড়া পরবর্তী অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে বিপুল সংখক পুলিশ মোতায়েন করা হয়েছে।
উল্লে¬খ্য নিহত রেজাউল করিম রেজা পটুয়াখালীর বাউফল উপজেলার ঘড়িপাশা গ্রামের বাসিন্দা মৃত আব্দুস ছত্তার এর ছেলে। সে বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটের ২০০৬ ব্যাচের ছাত্র ছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *