দুই রং এর জ্যাকেট পড়বে গাজীপুর ট্রাফিক পুলিশ

Slider গ্রাম বাংলা বাংলার সুখবর

13271574_861720567290631_231405721_o

হয়রানি রোধ, ট্রাফিক সার্জেন্ট সহজে চিহ্নিত করা, রাতের বেলায় ড্রাইভারদের সহজে বুঝতে রিফ্লেটিং বার সহ দুই রং এর জ্যাকেট চালু করেছে গাজীপুর ট্রাফিক বিভাগ । টিয়া ও কমলা রং এর দুই ধরণের জ্যাকেট ইস্যু করেছে তারা ।সকল সদস্যদের মাঝে আজ ২৫ মে এই জ্যাকেট বিতরণ করা হয়েছে ।

পোষাকের উপর দিয়ে টিয়া রং এর জ্যাকেট পড়বে সার্জেন্ট বা তার উপরের র‌্যাংক এর অফিসারবৃন্দ । কমলা রং এর জ্যাকেট পরিধান করবে সার্জেন্ট র‌্যাংক এর নিচের পদবী এটিএসআই/কনস্টেবলরা । এতে হয়রানি কমবে বলে আশা প্রকাশ করছে ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন ।তিনি বলেন, কে মামলা দিতে পারবে কে পারবে না এটি সাধারণ ড্রাইভার বা জনসাধারণ বুঝতে পারেন না । কারণ অনেক সময় তারা র‌্যাংক ব্যাজ বুঝেন না । টিয়া রং এর জ্যাকেট তাদেরকে ”সার্জেন্ট”দের চিনতে সহায়তা করবে । কমলা রং এর জ্যাকেট পরিহিত কেউ মামলার জন্য গাড়ির কাগজপত্র চাইতে পারবে না ।  কোন সদস্য কমলা রং এর জ্যাকেট পরিহিত অবস্থায় মামলার জন্য কাগজপত্র চাইলে সরাসরি অভিযোগ করতে পারবেন এএসপি ট্রাফিক এর এই ০১৭৬৯৬৯০৪২০ নম্বরে ।

এছাড়া সামনের রমজানে পন্যবাহী গাড়ি চলাচল নিশ্চিত করতে সুনির্দিষ্ট কোন তথ্য ছাড়া কোন ট্রাক, কাভার্ড ভ্যান, মালবাহী গাড়ি সহ ভারী যানবাহন সিগন্যাল দেয়াও যাবে না । পুলিশ সদর দপ্তরের সিদ্ধান্ত মোতাবেক ট্রাফিক বিভাগের সকল সদস্যকে এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে ।

প্রেসবিজ্ঞপ্তি

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *