বিশ্বকাপে বাংলাদেশের টিকিট কবে পাওয়া যাবে, জানা গেল

Slider খেলা


ওয়ানডে বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আনা হয়েছে। বাংলাদেশসহ নয়টি দেশের ম্যাচে এসেছে পরিবর্তন। এরপর টিকিট ছাড়ার দিনও ঘোষণা করা হলো। আইসিসি জানিয়েছে, ভারতে হতে যাওয়া বিশ্বকাপের টিকিট চলতি মাসের ২৫ আগস্ট থেকে পাওয়া যাবে।

টিকিটের জন্য আগ্রহী ব্যক্তিরা এই লিংকে গিয়ে ১৫ আগস্ট থেকে নিবন্ধন করতে পারবেন। যেখানে আগে থেকে নিবন্ধন করা থাকলে টিকিট-সংক্রান্ত খবরও মিলবে আগেভাগেই। পরিবর্তিত সূচির পর টিকিট ছাড়ার দিনগুলো হবে:

২৫ আগস্ট—ভারত ছাড়া বাকি দলগুলোর প্রস্তুতি ও মূল পর্বের ম্যাচ

৩০ আগস্ট—গুয়াহাটি ও ত্রিবান্দ্রামের ভারতের ম্যাচ

৩১ আগস্ট—চেন্নাই, দিল্লি ও পুনের ভারতের ম্যাচ

১ সেপ্টেম্বর—ধর্মশালা, লক্ষ্ণৌ ও মুম্বাইয়ে ভারতের ম্যাচ

২ সেপ্টেম্বর—ব্যাঙ্গালুরু ও কলকাতার ম্যাচ

৩ সেপ্টেম্বর—আহমেদাবাদে ভারতের ম্যাচ

১৫ সেপ্টেম্বর—সেমিফাইনাল ও ফাইনাল

অর্থাৎ বাংলাদেশের ম্যাচের টিকিটও ২৫ আগস্ট থেকে পাওয়া যাবে। পরিবর্তিত সূচিতে বাংলাদেশের তিনটি ম্যাচ আছে। আগামী ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ধর্মশালায় ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ। ১০ অক্টোবর একই ভেন্যুতে ইংল্যান্ডের সঙ্গে খেলবে তারা। চেন্নাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি এখন হবে ১৩ অক্টোবর। ১৯ অক্টোবর ভারত (পুনে), ২৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকা (মুম্বাই), ২৮ অক্টোবর শ্রীলঙ্কা (কলকাতা), ৩১ অক্টোবর পাকিস্তান (কলকাতা), ৬ নভেম্বর নেদারল্যান্ডস (দিল্লি) ও ১১ নভেম্বরে অস্ট্রেলিয়ার (পুনে) বিপক্ষে ম্যাচ বাংলাদেশের।
এ ব্যাপারে বিসিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হেমাং আমিন বলেছেন, ‘২০২৩ সালের আইসিসি পুরুষ বিশ্বকাপের অফিশিয়াল টিকিটের তথ্য ও আপডেটের জন্য সমর্থকেরা নিবন্ধন করতে পারবেন—এ ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। পরিবর্তনের পর সূচি চূড়ান্ত হয়েছে, এখন সমর্থকেরা টিকিট কেনার অপেক্ষায় থাকতে পারবেন উচ্চমানের ক্রিকেট দেখতে। সব ভেন্যুতে যাতে আপনাদের আনন্দময় অভিজ্ঞতা হয়, সেটি নিশ্চিত করতে সব পদক্ষেপই নেবে বিসিসিআই।’

আইসিসির ইভেন্টসের প্রধান ক্রিস টেটলি বলেন, ‘এ মাস থেকেই বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হবে। ক্রিকেটের কোটি কোটি সমর্থককে আমরা পরের সপ্তাহ থেকেই নিবন্ধন করতে অনুরোধ করব সবচেয়ে বড় ক্রিকেট বিশ্বকাপের অংশ হতে। সূচিতে পরিবর্তনের পর খেলোয়াড় ও সমর্থকেরা যাতে সেরা অভিজ্ঞতাটা পান, সেটি নিশ্চিত হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *