টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার আসামি গ্রেপ্তার

Slider জাতীয়

2016_05_17_11_21_27_g95Sd6Na3D2BKSLCskn0QJYH5EUjhP_original

 

 

 

 

কক্সবাজার : জেলার টেকনাফে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামি এজাহার মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত এজাহার নাজিরপাড়ার মৃত নজু মিয়ার ছেলে এবং বাহিনিপ্রধান ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভুট্টোর বাবা।

টেকনাফ মডেল থানার অপারেশন অফিসার কাঞ্চন কান্তি দাশ জানান, তার নেতৃত্বে পুলিশের একটি টিম সোমবার রাতে সদর ইউনিয়নের নাজিরপাড়া এলাকায় ৬ সাংবাদিকের ওপর হামলার ঘটনার এজাহারভুক্ত সব আসামির বাড়িতে অভিযান চালায়। ভোর সাড়ে ৪টার দিকে গোপন সংবাদে এক আত্মীয়ের বাড়ি থেকে এজাহারকে গ্রেপ্তার করা হয়।

গুরুতর আহত সময় টিভির জেলা প্রতিনিধি সুজাউদ্দিন রুবেল জানান, হামলার সময় এই এজাহার মিয়া তার ছেলে ও সন্ত্রাসীদের উৎসাহিত করে অস্ত্রশস্ত্র এনে ক্যামেরা ও ল্যাপটপ ছিনিয়ে নেয়। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে ছিনিয়ে নেয়া মালামাল উদ্ধার করা যাবে।

এ ঘটনায় আহত সাংবাদিক তৌফিকুল ইসলাম লিপু বাদী হয়েছে গত রোববার রাতে টেকনাফ থানায় ১৯ জনের নাম উল্লেখ্য করে মামলা দায়ের করে। দ্রুত বিচার আইনে রেকর্ড করা মামলায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী বাহিনীপ্রধান নুরুল হক ভুট্টোকে প্রধান আসামি করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার বিকেলে টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়ায় ইয়াবা উদ্ধারের খবর সংগ্রহ করতে যায়। সেখানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভুট্টোর নেতৃত্বে একদল দুর্বৃত্ত ৬ সাংবাদিকের ওপর হামলা চালায়। এতে আহত হন সময় টেলিভিশনের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল ও তার ক্যামেরাপারসন আবুল ফরাজ, ইন্ডিপেন্ডেন টেলিভিশনের জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু ও ক্যামেরাপারসন শরীফ উদ্দিন, একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি কামরুল ইসলাম মিন্টু ও ক্যামেরাপারসন বাবু দাশ। এ সময় হামলাকারীরা সাংবাদিকদের বহন করা গাড়ি ভাঙচুর ও ক্যামেরা-ল্যাপটপ লুট করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *