জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে দেবে না সরকার

Slider জাতীয়

 

 

2015_08_24_17_37_04_rBgzaFTpUSDIpaaY9LyaaeCBsHhrSu_original

 

 

 

 

ঢাকা : সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে দেশি-বিদেশিরা চক্রান্তে নেমেছে। কিন্তু সরকার সন্ত্রাসের বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে তাতে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাস কখনোই মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার রাতে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ‘প্রযুক্তি ও দক্ষতায় মুক্তি-সমৃদ্ধি’ শীর্ষক আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বক্তব্যে বলেন, ‘জনগণ আমাদের দেশে অভিশাপ নয়। বর্তমান সরকার বিশ্বাস করে, বাংলাদেশে যে বিশাল জনগোষ্ঠী রয়েছে তাদের উন্নয়ন ছাড়া দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়।’

তিনি আরো বলেন, ‘বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রতিটি জেলায় ডিপ্লোমা ইনস্টিটিউটের প্রসার করেছে। ফলে দেশে শিক্ষিত জনগোষ্ঠীর সংখ্যাও আগের তুলনায় বেড়েছে।

সরকারের উন্নয়ন বাস্তবায়নের লক্ষ্যে আইডিইবি’র (ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের) সহযোগিদের ধন্যবাদ জানান তিনি।

ইঞ্জিনিয়ারদের উদ্দেশে আইনমন্ত্রী বলেন, ‘আপনারা গ্রাম-গঞ্জে কাজ করে সরকারকে সহযোগিতা করেছেন। তাই বর্তমান সরকারও আধুনিক প্রযুক্তি ও ক্ষুধামুক্ত দেশ গড়ার চেষ্টা অব্যাহত রেখেছে।’ ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

‘আইনের সঙ্গে উন্নয়ন ও অর্থনীতির সম্পর্ক রয়েছে। তাই শুধু দক্ষতার উন্নয়ন করলেই হবে না। আইন করে দক্ষতাকে কাজে লাগানোর উপযুক্ত জায়গাও তৈরি করে দিতে হবে। নইলে কোনো ব্যক্তি দক্ষতা অর্জনের পর চাকুরি না পেলে সে তার দক্ষতাকে কাজে লাগাতে পারবে না’, বলেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর। আরো উপস্থিত ছিলেন আইডিইবি’র সভাপতি এ কে এ হামিদ, ড. সৈয়দ আব্দুল আজিজ সহ আইডিইবি’র কেন্দ্রীয় সদস্য ও দেশি-বিদেশি অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *