আইপিএলের সেরা একাদশে মুস্তাফিজ

Slider খেলা
12_210012
আইপিএল এখন মাঝপথে। পয়েন্ট টেবিলে কলকাতা, মুম্বাই, দিল্লি, গুজরাটরা এগিয়ে থাকলেও হিসাব নিকাশ পাল্টে যেতে পারে এরই মধ্যে। শেষ পর্যন্ত কারা যাচ্ছে নক আউট পর্বে সেটা দেখতে অপেক্ষা করতে হবে ক্রিকেট ভক্তদের।

তবে এরই মধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রকাশ করেছে আইপিএলের সেরা একাদশ। আর অনুমিতভাবে সেই একাদশে রয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এই পর্যন্ত ৭ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

হায়দরাবাদ যে ধারাবাহিকভাবে জিতে চলেছে তাতে সবচেয়ে বেশি অবদান এই বোলারের। কারণ নিখুঁত কাটার, ইয়র্কার আর স্লোয়ারে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের আটকে রাখছেন মুস্তাফিজ। ৬.৫৩ গড়ে বামহাতি এই বোলারের ইকোনমি রেট ১৯.৫০।

আর এজন্যই সেরা একাদশে তাকে রেখেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার ক্রিকেট বোদ্ধা স্যামুয়েল ফেরিস।

মুস্তাফিজ প্রসঙ্গে তিনি বলেন, ‘মুস্তাফিজ যাকে ফিজ নামে যাকা হচ্ছে টি২০ বিশ্বকাপেই খুঁজে পাওয়া যায়। কাটার, ইয়র্কার, স্লোয়ার, বাউন্সারের মতো অস্ত্রগুলো রয়েছে তার তৃণে।বিশ্বসেরা ব্যাটসম্যানরা তার বলে রান নিতে গিয়ে সমস্যায় পড়েছেন। পাঞ্জাবের বিপক্ষে মাত্র ৯ রান দিয়ে তিনি দুটি উইকেট তুলে নেন। প্রথম ১৫ বলে পাঞ্জাবের ব্যাটসম্যানরা মাত্র এক রান নিতে পারে তার বলের বিপক্ষে। ৪ ওভারে একটিও বাউন্ডারি দেননি তিনি। ২০ বছর বয়সী এই বোলার সত্যিই দুর্দান্ত।’

মুস্তাফিজ ছাড়াও ফেরিসের সেরা একাদশে আরো রয়েছেন ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, রোহিত শর্মা, ডি ভিলিয়ার্স, গৌতম গম্ভীর, কুইন্টন ডি কক, ক্রিস মরিস, মোহিত শর্মা, মিচেল ম্যাকক্লেনাঘেনও অমিত মিশ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *