গাজীপুরে ফিরে আসছেন পুলিশ সুপার হারুনর রশীদ

Slider জাতীয় টপ নিউজ বাংলার মুখোমুখি

images (1)

 

গাজীপুর অফিস: ২১ এপ্রিল নির্বাচনী জটিলতায় নির্বাচন কমিশন কর্তৃক প্রত্যাহার হওয়া গাজীপুরের পুলিশ সুপার মোঃ হারুনর রশীদ পুনরায় গাজীপুরে যোগদান করছেন। ৭মেগাজীপুরের কালিয়াকৈরে ৭টি ইউনিয়নের নির্বাচন শেষ হওয়ার পর ৮ মে তিনি যোগদান করতে পারেন।

সরকারী দায়িত্বশীল একটি সূত্র জানায়, নির্বাচন চলাকালীন সময় পুলিশ নির্বাচন কমিশনের অধীন থাকে। নির্বাচন শেষ হলে পুলিশ পুনরায় স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের অধীন ফিরে যায়। তাই নির্বাচন কমিশনের দেয়া তপসিল শেষ হলে আর  কমিশনের ক্ষমতা থাকে না। একই সঙ্গে নির্বাচন কমিশন সচিবালয়ের সিদ্ধান্ত ছাড়া কমিশনের অন্যান্য অস্থায়ী সিদ্ধান্ত গুলোও বাতিল হয়ে যায়। তাই গাজীপুরের এসপি নির্বাচনের পর পুনরায় গাজীপুরে যোগদানে আইনগত কোন বাঁধা নেই যদি সরকার আপত্তি না করে। সেই দিক থেকে গাজীপুর জেলার নির্বাচন শেষ হলে এসপি হারুনর রশীদের ফিরে আসার কথা। সূত্র বলছে, ৭ মের পর নির্বাচন কমিশন এ বিষয়ে আর আপত্তি করবে না বলে সরকার নিশ্চিত হয়েই তাকে ৮ মে গাজীপুরে যোগদানের জন্য পাঠাবে।

সূত্র আরো জানায়, নির্বাচন কমিশন তাকে প্রত্যাহার করেছে। নির্বাচন কমিশনের অনুরোধে স্বরাষ্ট্র মন্ত্রনালয় তাকে ক্লোজড করেছে কিন্তু সরকার করেনি। তাই গাজীপুর জেলায় নির্বাচন শেষ হলে তিনি পূর্বের পদে ফিরে আসবেন। তবে  ২৩ মে কালিয়াৈকৈরের শ্রীফলতলী ইউনিয়নের নির্বাচন হবে। নির্বাচন কমিশনের আপত্তি থাকলে এসপি হারুনর রশীদকে সরকার ২৩ তারিখের পরও পাঠাতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *