খুলনা বিএনপির ১৫ দিনব্যাপি কর্মসূচি

Slider রাজনীতি

 

Khulna-bnp-30-4-BG20160430162541

 

 

 

 

 

খুলনা: বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উদযাপনের লক্ষ্যে ১৫ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে খুলনা মহানগরর বিএনপি।

শনিবার (৩০ এপ্রিল) দুপুরে খুলনা মহানগর বিএনপির এক জরুরি সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া সভায় বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মহানগরীর কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের এ সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

সভায় উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, শেখ খায়রুজ্জামান খোকা, অ্যাডভোকেট বজলার রহমান, শেখ জাহিদুল ইসলাম, শেখ ইকবাল হোসেন, ফখরুল আলম, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মাহবুব কায়সার, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, শফিকুল আলম তুহিন, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শের আলম সান্টু, আজিজুল হাসান দুলু প্রমুখ।

সভায় জানানো হয় কর্মসূচি শুরু হবে ১৬ মে থেকে চলবে ৩০ মে পর্যন্ত। নগরীর প্রতিটি ওয়ার্ড, থানা ও ইউনিয়নে এ লক্ষ্যে পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করা হবে। কর্মসূচি চূড়ান্ত হবে থানা কমিটির আনুষ্ঠানিক সভার মাধ্যমে। প্রতিটি ওয়ার্ডে জিয়াউর রহমানের প্রতিকৃতি ও বাণী সম্বলিত ব্যানার স্থাপন করা হবে, নির্মিত হবে তোরণ, লাগানো হবে পোস্টার। জিয়ার কর্মময় জীবনের ওপর বক্তব্য সম্বলিত বই ও লিফলেট প্রকাশ করে তা নগরীর প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দেওয়ার পদক্ষেপ গ্রহন করা হবে। যে সব সংগঠন এসব কর্মসূচি পালন করবে তার মধ্যে মহানগর বিএনপি ছাড়াও রয়েছে মুক্তিযোদ্ধা দল, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দল, আইনজীবী ফোরাম, মহিলা দল, ওলামা দল, মৎস্যজীবী দল, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স অ্যাব, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন, তাঁতী দল, জিয়া পরিষদ, সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস এবং পাঁচ থানা বিএনপি। প্রতিটি ওয়ার্ড, থানা বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা এসব কর্মসূচি পালনে সর্বাত্মক সহায়তা করবে।

এছাড়া শাহাদাত বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় শীর্ষস্থানীয় নেতাদের উপস্থিতিতে মহানগর বিএনপি একটি আলোচনা সভার আয়োজন করবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

সভায় আগামী পবিত্র মাহে রমজানে মাসব্যাপী কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। ৭ জুন থেকে শুরু হওয়া রোজার মাসে নগরীর প্রতিটি ওয়ার্ডে বিএনপি এবং অঙ্গ সংগঠনসমূহের উদ্যোগে ইফতার মাহফিলের আয়োজন এবং মহানগর বিএনপির উদ্যোগে বিশিষ্ট নাগরিকদের সম্মানে ইফতার মাহফিল আয়োজনের সিদ্ধান্ত হয়। ২৬ রমজান পর্যন্ত পর্যায়ক্রমে বিএনপির এই কর্যক্রম চলবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

সভা থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের সুস্থতা কামনা করা হয়। এছাড়া ২ মে সোমবার বেলা সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে তার সুস্থতা কামনা করে দোয়া অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

সভায় সুন্দরবনে বারবার আগুণ লাগানোর ঘটনা এবং বনের অভ্যন্তর দিয়ে বিনা বাধায় জাহাজ চলাচল ও দ‍ুর্ঘটনায় ম্যানগ্রোভ ফরেস্টের সীমাহীন ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

সভা থেকে মহান মে দিবসে শ্রমিক দল আয়োজিত ৠালি ও অন্য কর্মসূচিতে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। মে দিবস উপলক্ষে রোববার সকাল ১০টায় দলীয় কার্যালয়ের সামনে থেকে ৠালি বের হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *