আচরণবিধি লঙ্ঘনের দায়ে আ.লীগ কর্মীর কারাদণ্ড

Slider বাংলার আদালত

 

2016_03_22_17_14_40_OEji9QsbFvxu2qt90KrLKrZkWtspQV_original

 

 

 

 

 

 

রাজশাহী: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে রাজশাহীর বাগমারায় মাহাবুবুর রহমান (৩৫) নামে আওয়ামী লীগ প্রার্থীর এক কর্মীকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার নাসরিন সুলতানা এ রায় দেন। মাহাবুবুর সাজুড়িয়া গ্রামের বাসিন্দা এবং আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালামের কর্মী।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিয়ার রহমান জানান, শুক্রবার রাত দেড়টার দিকে ৩০ থেকে ৩২ জন আওয়ামী লীগ কর্মী বাগমারার তালতলি এলাকায় দেশিয়  অস্ত্র নিয়ে অবস্থান করছিল। এ তথ্যের ভিত্তিতে পুলিশ তালতলি বাজারে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে গেলেও পুলিশ মাহাবুবুর রহমানকে আটক করে।

আটকের পর মাহাবুবুর রহমান জানান, তারা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সালামের পক্ষে কাজ করছেন। পরে তাকে আটক করে থানায় নেয়া হয়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ১২টি হাঁসুয়া ও বেশকিছু লোহার রড উদ্ধার করে। শনিবার দুপুর আড়াইটার দিকে মাহাবুবুর রহমানকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে উপজেলা নির্বাহী অফিসার তাকে ১৫দিনের কারাদণ্ড প্রদান করেন।

ওসি আরও জানান, মাহাবুবুর রহমানের বিরুদ্ধে গভীর রাতে নির্বাচনী বৈঠক করা এবং গোয়ালকান্দি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী (ঘোড়া প্রতীক) আলমগীর হোসেন সরকারের পোস্টার ও ব্যানার কেটে ফেলা, তালতলি বাজারের নাইটগার্ট আবু তাহেরকে হুমকির অভিযোগ আনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *