মাহফুজ আনামের ৭২ মামলা হাইকোর্টে স্থগিত

Slider বাংলার আদালত

Mahafuz-anam20160411160529

 

 

 

 

 

 

ঢাকা: ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলাগুলোর মধ্যে ৭২টি স্থগিত করেছেন হাইকোর্ট।

এ বিষয়ে দায়ের করা এক আবেদনের শুনানি করে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি এম সাহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ সোমবার (১১ এপ্রিল) এ আদেশ দেন। আজ আদালতে মাহফুজ আনামের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। মাহফুজ আনামের পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক।

এর আগে গত ২৮ মার্চ তার বিরুদ্ধে দায়ের করা ৮৩টি মামলার মধ্যে ৭২টি স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে আবেদন করেন ডেইলি স্টার সম্পাদক। একই সাথে সব মামলা একত্র করে একটি আদালতে নিয়ে আসার নির্দেশনা চান তিনি। এসব মামলার মধ্যে আটটিতে বিভিন্ন জেলার আদালত থেকে জামিন নিয়েছেন মাহফুজ আনাম। মামলাগুলোর এজাহারে উল্লেখ করা হয়েছে- ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের আমলে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রকাশ করেন মাহফুজ আনাম।

শেখ হাসিনাকে রাজনীতি থেকে চিরতরে সরিয়ে দেয়ার উদ্দেশে ডেইলি স্টার দুর্নীতি ও অর্থ আত্মসাতের মিথ্যা সংবাদ প্রকাশ করে। ডেইলি স্টারের ২৫ বছর পূর্তি উপলক্ষে গত ৩ ফেব্রুয়ারি দিবাগত রাতে এটিএন নিউজের এক টক শোতে মাহফুজ আনাম স্বীকার করেন, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআইর সরবরাহ করা খবর যাচাই ছাড়া প্রকাশ করা তার সাংবাদিকতা জীবনের সবচেয়ে বড় ভুল।

তিনি আরো বলেন, এ খবর বেশির ভাগ সম্পাদক ছেপেছেন, কেবল নিউ এজের নূরুল কবির ছাড়া। মাহফুজ আনামের একই স্বীকারোক্তির পর ব্যাপক সমালোচনা ও তার বিরুদ্ধে সারা দেশে এসব মামলা দায়ের করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *