মিনার চৌধুরীর জামিন আপিলে বাতিল

Slider বাংলার আদালত

minar_205468 (1)

 

 

 

 

 

 

আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনার চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

মিনার চৌধুরীর স্বাস্থ্য প্রতিবেদন আসার পর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেয়। হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করে গত ২৪ মার্চ আদেশ দিয়েছিল আপিল বিভাগ। খবর বাসসের

একইসঙ্গে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন মিনার চৌধুরীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে স্থানান্তর করতে বলা হয়েছে।

পাশাপাশি তার স্বাস্থ্যের অবস্থা নির্ণয় করতে মেডিকেল বোর্ড গঠন করে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বিএসএমএমইউ’র ভিসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রফিক-উল হক ও অ্যাডভোকেট আব্দুর রেজাক খান।

গত ১৬ মার্চ হাইকোর্টের একটি বেঞ্চ মিনার চৌধুরীকে ৬ সপ্তাহের জামিন দেয়। এ জামিনাদেশ স্থগিতে আপিলে যায় রাষ্ট্রপক্ষ। ২৪ মার্চ মিনার চৌধুরীর জামিন দুই সপ্তাহের জন্য স্থগিত করে তার স্বাস্থ্য প্রতিবেদন তলব করে আপিল বিভাগ।

২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

ওইদিন একরামুল হকের বড়ভাই মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাতপরিচয় আরো ৩৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *