দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

Slider রাজনীতি

 

satrodolsm20160402202541

 

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে দেশের বিভিন্ন জেলা, শহর, মহানগর ও বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল।

 

শনিবার (২ এপ্রিল) এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অভিমুখে বিক্ষোভ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা। ঢাবি ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার এবং সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে মিছিলে অংশ নেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মনিরুজ্জামান রেজিন, নিয়াজ মাখদুম মাসুম বিল্লাহ, সিনিয়র যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদ, যুগ্ম-সম্পাদক মিয়া মো. রাসেল, আবুল হাসান, আবদুল করিম সরকার, এস এম শামীম রেজা, বিএম নাজিম মাহমুদ, গণ শিক্ষা বিষয়ক সম্পাদক গোলাম ফারুক, ছাত্রবৃত্তি ও ছাত্রকল্যাণ বিষয়ক সম্পাদক কাজী রওনুকুল ইসলাম শ্রাবণ, কর্মসূচি প্রণয়ন ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক আশরাফুল আলম ফকির লিংকন ও মো. শিহাব।

এতে আরও অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি তানভীর রেজা রুবেল, সহ-সভাপতি নজরুল ইসলাম নাহিদ, সাজিদ হাসান বাবু, আতাহার খান শাহিন, যুগ্ম-সম্পাদক মো. হাফিজুর রহমান, শাহ নেওয়াজ, এম এম মহিন উদ্দিন রাজু, আবদুল্লাহ আল মাসুদ, রিয়াদ মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম পাটোয়ারী দিপু, মো. নাঈম হোসাইন, সাংগঠনিক সম্পাদক  আবু তাহের, দপ্তর সম্পাদক এস এম ইসামন্তাজ ইজাজসহ বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা।

এছাড়া, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদল মিছিল করে পল্টন মোড় থেকে নাইঙ্গেল মোড়। এতে উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি জহির উদ্দিন তুহিন, সাধারণ সম্পাদক এমএ গাফফারসহ নেতাকর্মীরা।

পল্টন বিএনপি অফিস থেকে কাকরাইল পর্যন্ত মিছিল করে ঢাকা মহানগর উত্তর ছাত্রদল। এতে নেতৃত্ব দেন উত্তর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান রাজ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন রুবেল।

পল্টন থেকে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় পর্যন্ত মিছিল করে  ঢাকা মহানগর পূর্ব ছাত্রদল। মিছিলে অংশ নেন কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি জয়দেব জয়, পূর্ব শাখার সভাপতি খন্দকার এনামুল হক এনাম, সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মানিকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

ঢাকার রায়সাহেব বাজার মোড় থেকে টিপু সুলতান রোড পর্যন্ত মিছিল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল। এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফুর রহমান বিপ্লব।

রাজধানীর মৌচাকে বিক্ষোভ মিছিল করে বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। এতে উপস্থিত ছিলেন ছাত্রদল বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মুক্তাদির হোসেন তরু, সিনিয়র সহ-সভাপতি মো. বায়েজীদ প্রধান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার পিয়াসসহ নেতাকর্মীরা।

ধোলাইখালে মিছিল করে সরকারি কবি নজরুল কলেজ ছাত্রদল। এতে নেতৃত্ব দেন কলেজ ছাত্রদলের সভাপতি দেলোয়ার হোসেন রিন্টু ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন।

মহাখালীতে মিছিল করে সরকারি তিতুমীর কলেজ ছাত্রদল। এতে নেতৃত্ব দেন কলেজ ছাত্রদলের সভাপতি তসলিম হাসান মাসুম ও সাধারণ সম্পাদক আমিরুল হক হিমেল।

মিরপুর সরকারি বাংলা কলেজের সামনে মিছিল করে কলেজ ছাত্রদল। এতে অংশ নেন কলেজ ছাত্রদলের সভাপতি আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক আবুল হাসান টিপু।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মিছিল করে বিশ্ববিদ্যালয় ছাত্রদল। এতে নেতৃত্ব দেন সভাপতি শফিকুর রহমান নোবেল ও সাধারণ সম্পাদক মোস্তাকিম উদ দৌলা মার্শাল।

৬০ ফিট রাস্তায় মিছিল করে ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদল। এতে নেতৃত্ব দেন মহানগর পশ্চিম ছাত্রদল সভাপতি কামরুজ্জামান জুয়েল ও  সাধারণ সম্পাদক  শাফায়েত রাব্বি আরাফাত।

রাজধানী ছাড়াও জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়, নারায়ণগঞ্জ মহানগর, যশোর শহর, ময়মনসিংহ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ, গাজীপুর মহানগর, কুমিল্লা, নেত্রকোনা, লক্ষ্মীপুর, ফরিদপুর, বরিশাল, সিলেট, কিশোরগঞ্জ, নরসিংদী, পিরোজপুরসহ বিভিন্ন স্থানে স্থানীয় ছাত্রদলের উদ্যোগে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *