নির্বাচনের মাধ্যমে আর ক্ষমতার পরিবর্তন হবে না : মেজর হাফিজ

Slider রাজনীতি

file (1)

বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেছেন, দেশে যে ধারা তৈরি হয়েছে তাতে আগামীতে নির্বাচনের মাধ্যমে আর ক্ষমতার পরিবর্তন হবে না। সে সুযোগ আর দেশের মানুষ পাবে না।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘বিএনপির জাতীয় কাউন্সিল ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন’ শীর্ষক এ সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম। আয়োজক সংগঠনের উপদেষ্টা মো: আতিকুজ্জামানের সভাপতিত্বে ও সভাপতি মোহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, স্বাধীনতা ফোরামের সভাপতি ও বিএনপি নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

হাফিজ উদ্দিন আরো বলেন, ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ২০০ প্রার্থী নির্বাচন ছাড়াই চেয়ারম্যান হয়ে গেছে। জাতীয় সংসদেও তারা বিনা নির্বাচনে এমপি হয়েছে। যে নির্বাচন কমিশন রয়েছে তাদের কিছুই করার নেই। তারা কোন ভূমিকা রাখতে পারছে না।

দেশে গণতন্ত্রের পরিবর্তে ডিজিটাল লুটপাটতন্ত্র চলছে মন্তব্য করে তিনি বলেন, বিভিন্ন ব্যাংক লুটপাটের পর এবার তারা কেন্দ্রীয় ব্যাংকে হাত দিয়েছে। আবার জনগনের সম্পদ নিয়ে টান দিয়েছে তারা। সাবেক এ মন্ত্রী বলেন, দুই মাস আগের ঘটনা অথচ অর্থমন্ত্রী নাকি কিছুই জানেন না। অর্থাৎ যারা ঘটনা ঘটিয়েছে তারা জানে। অর্থমন্ত্রী তাদের কিছুই করতে পারবেন না। তিনি বলেন, ব্যাংকের রিজার্ভের টাকা চুরি হ্যাকাররা করেছে বলে প্রথমে গুজব ছড়ানো হলো। এখন তদন্তে দেখা যাচ্ছে ব্যাংকের কর্মকর্তারা জড়িত। আরো তদন্ত হলে দেখা যাবে ক্ষমতাসীন দলের লোকজন জড়িত।

দেশে রক্ত ছাড়া কোন কিছু অর্জিত হয়নি মন্তব্য করে তিনি বলেন, ’৫২, ’৭১ এ যুদ্ধের মাধ্যমে ভাষা, দেশ অর্জন করতে পেরেছি, এখন গণতন্ত্র পুণরুদ্ধার করতে হলে আবার রক্ত দিতে হবে। জীবন দেয়ার জন্য তরুণদের রাজপথে নেমে আসতে হবে।

– See more at: http://www.dailynayadiganta.com/detail/news/101762#sthash.awlrSPWD.dpuf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *