চট্টগ্রামে র‌্যাবের পৃথক অভিযানে ৫ সন্দেহভাজন জঙ্গি আটক

Slider জাতীয়

43805_map

 

চট্টগ্রাম;  আকবার শাহ থানার অন্তর্গত পৃথক দুটি এলাকায় অভিযান চালিয়ে ৫ সন্দেহভাজন জঙ্গিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। আটককৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সদস্য বলে র‌্যাবের দাবি।
বৃহস্পতিবার ভোরে প্রথমে একে খান এলাকা থেকে দুই সন্দেহভাজন জঙ্গিকে অস্ত্রসহ আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে  কর্নেলহাট এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে আরও তিনজনকে আটক করা হয়। তিনতলা বিশিষ্ট ওই বাড়ির দোতলা থেকে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম। এ তথ্যের সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ জানান, আটককৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালানো হয়। ভেতরে দোতলায় অবস্থানরতরা আগুন দিয়ে তাদের ব্যবহৃত মোবাইল ও ল্যাপটপ পুড়িয়ে দেয়। পরে র‌্যাব সদস্যরা ওই বাড়িতে প্রবেশ করে আরও ৩ জঙ্গিকে আটক করে। সেখানে বেশ কিছু আগ্নেয়াস্ত্র, গ্রেনেড, ম্যাগাজিন, গান পাউডার ও বইপত্র পাওয়া গেছে।
ঘটনাস্থলে থাকা র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান পরে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, আটককৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সদস্য। তারা কারাগারে হামলা করে বন্দী জঙ্গি নেতাদের মুক্ত করার পরিকল্পনা করছিল। এজন্য তারা ওই বাড়িতে সংগঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *