‘মেট্রোরেলে উত্তরা থেকে মতিঝিল ৩৭ মিনিটে

Slider জাতীয়

index

 

 

 

 

ঢাকা: মেট্রোরেলের মাধ্যমে ৩৭ মিনিটে উত্তরা থেকে মতিঝিল বাংলাদেশ ব্যাংক পর্যন্ত যাত্রীরা ভ্রমণ করতে পারবেন বলে জানিয়েছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই যুগ পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুর সাড়ে তিনটায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘অসহনীয় যানজটে আমাদের নগরবাসী ভুগছেন। আমরা কাজ করছি। মেট্রো রেলের কাজ চলছে। মেট্রোরেল হলে উত্তরা থেকে মতিঝিল বাংলাদেশ ব্যাংক পর্যন্ত ৩৭ মিনিট সময় লাগবে। আমরা নিজের টাকায় পদ্মা সেতু করার মাধ্যমে  প্রমাণ করেছি আমরা বীরের জাতি। চট্টগ্রাম যেতে আগামীতে আড়াই ঘণ্টা থেকে তিন ঘণ্টা সময় লাগবে। পাকিস্তানকে সব ক্ষেত্রে পিছনে ফেলেছে বাংলাদেশ।

পাকিস্তানের করাচিতে ২৪ ঘণ্টা পর্যন্ত লোডশেডিং হয়। এদেশে ভালো কথার স্টক ফুরিয়ে গেছে। ভালো কথার তুলনায় ভালো কাজের দৃষ্টান্ত তৈরি করতে হবে।

লিপ সার্ভিসে কাজ হয় না। কোনো মঞ্চে বক্তব্য দেয়ার থেকে তিনটি রাস্তা পরিদর্শন করা উচিত। এতে অনেক মানুষের ভোগান্তি কমে।

বিশেষ অতিথির বক্তব্যে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ খান বলেন,  উদ্দেশ্যহীনভাবে পথ চলা কঠিন। আমদের উদ্দেশ্য ঠিক করে দেয়া হয়েছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হতে হবে। আগামীতে এই খাতে ১৪ বিলিয়ন ডলার বিনিয়োগ করা হবে। এই খাতে কাজের উপযোগী করে ছাত্রদের ভবিষ্যতের জন্য তৈরি করা উচিত। কারণ আমরা যখন কাজ করতে যাই তখন উপযুক্ত প্রকৌশলী পাই না। বিদেশিদের ভাড়া করে আনতে হয়। বৈদেশিক মুদ্রা ব্যয় হয়। এসব খাতের উপযোগী লোক তৈরি  করতে হবে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টির চেয়ারম্যান এম এ কাশেম বলেন, ২৪ বছর আগে কিছু শিল্পপতি এক সাথে হয়ে আমরা এই নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় গড়ে তুলি। মুনাফার উদ্দেশ্যে নয়, সেবার উদ্দেশ্যে এই বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করে। এখনো নর্থ সাউথ সে সেবা দিয়ে যাচ্ছে। এটি দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয় থেকে আয়কৃত প্রতিটি পয়সা আমরা সমাজ কল্যাণে ব্যয় করেছি, সামনেও করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *